ঢাকা, শনিবার,১৬ ডিসেম্বর ২০১৭

আরো খবর

সামাজিক দায়বদ্ধতা ছাড়া নারী নির্যাতন বন্ধ সম্ভব নয় : ডেপুটি স্পিকার

সংসদ প্রতিবেদক

২১ নভেম্বর ২০১৭,মঙ্গলবার, ০০:১২


প্রিন্ট

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া বলেছেন, জনসচেতনতা ও সামাজিক দায়বদ্ধতা ছাড়া শিশু ও নারী নির্যতন, যৌন নিপীড়ন ও যৌন হয়রানি শুধু আইন করে প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন সামাজিক সচেতনতা ও দায়বদ্ধতা। সমাজের সর্বস্তরে মানুষের মধ্যে শিশু ও নারী নির্যাতন আইনের বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে।
গতকাল জাতীয় সংসদ ভবনে আইপিডি কনফারেন্স কক্ষে শিশু অধিকারবিষয়ক সংসদীয় ককাস ও কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শিশু অধিকারবিষয়ক সংসদীয় ককাসের সভাপতি সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, শামসুল আলম দুদু, ইয়াসিন আলী, মুহাম্মদ গোলাম মোস্তফা, মো: মাহবুব আলী, কাজী রোজী, নুরজাহান বেগম, উম্মে রাজিয়া কাজল, লুৎফা তাহের, দ্য হাঙ্গার প্রেজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সৌম্যব্রত গুহ, বিভিন্ন দেশী-বিদেশী এনজিও প্রতিনিধি প্রমুখ বক্তব্য রাখেন।
ফজলে রাব্বী মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলই নারীদের জন্য সুবর্ণময় সময়। এ সরকারের সময়ে যদি আমরা নারীদের সুরক্ষা দিতে না পারি তাহলে নারীদের সুরক্ষা দেয়া আর কখনো সম্ভবপর নয়। এ সময় তিনি নারী ও শিশুদের কল্যাণে গৃহীত সরকারের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, আইন করে শুধু সরকারের একার পক্ষে এ সমস্যা সমাধান করা সম্ভব নয়। নারী ও শিশু নির্যাতন আইন সম্পর্কে নারী-পুরুষ উভয়কেই সচেতন হতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫