দ্বিতীয় দিনে ৭৬ মামলা

পুরনো বাসের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

মেয়াদোত্তীর্ণ ও লাইসেন্সবিহীন বাস চলাচল বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের দ্বিতীয় দিনে ৭৬টি মামলা দায়ের হয়েছে।

আজ সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) রাস্তায় চলাচলকারী পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। তিন ভাগে বিভক্ত হয়ে সকাল ১০টায় শুরু হয়ে এ অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত।

নটরডেম কলেজ সংলগ্ন এলাকা, ধনিয়া ও বংশাল থানা সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিবুর রহমান ও মাজহারুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট ইলিয়াস মিয়া।

ডিএসসিসি সূত্রে জানা গেছে, ফিটনেস না থাকায় নয়টি বাস জব্দ করে ডাম্পিং করা হয়েছে। এছাড়া তিনটি স্থানে ৭৬ মামলা ও দুই লাখ নয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আগামীকালও যথারীতি নগরীর বিভিন্ন স্থানে অভিযান চলবে।

দিনব্যাপী অভিযানের ব্যাপারে জানতে চাইলে বিআরটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, ধনিয়া কলেজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ৩২টি মামলা করা হয়েছে। এছাড়া ১২ হাজার ৮০০ টাকা জরিমানা ও আটটি গাড়ির কাগজপত্র জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রোববার ২০ বছরের পুরনো গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এদিন ৬৬টি মামলা, এক লাখ ২৭ হাজার ৬০০ টাকা জরিমানা, দুটি গাড়ি ডাম্পিং ও ১৪টি গাড়ির কাগজ জব্দ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.