ঢাকা, মঙ্গলবার,১২ ডিসেম্বর ২০১৭

ফুটবল

মেসিদের পিছু ছাড়ছে না ভ্যালেন্সিয়া

নয়া দিগন্ত অনলাইন

২০ নভেম্বর ২০১৭,সোমবার, ১৫:৫৩


প্রিন্ট

বার্সেলোনার পিছু নিয়ে তাদের অনুসরণ অব্যাহত রেখেছে ভ্যালেন্সিয়া। জয়ের ধারায় থেকে লা লীগার শীর্ষ পয়েন্টধারী বার্সেলোনার সাথে চার পয়েন্টের ব্যবধান ধরে রেখেছে তারা।

রোববার অনুষ্ঠিত লীগ ম্যাচে তারা এস্পানিয়লকে ২-০ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে। এর ফলে মার্সেলিনো গার্সিয়া টরালসের দলটি রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি ধরে রাখতে সক্ষম হয়েছে।

ভ্যালেন্সিয়ার সহকারি কোচ রুবেন উরিয়া ম্যাচ শেষে বলেন, ‘পয়েন্ট টেবিলে নিজেদেরকে আরো উঁচু জায়াগায় পৌঁছে দিতে আমরা বার্সেলোনাকেও হারাতে চাই। তবে এখনো আমরা নিজেদের শিরোপা প্রত্যাশী হিসেবে দাবি করতে চাই না।’
আগামী রোববার বার্সেলোনার মুখোমুখি হবে ভ্যালেন্সিয়া।

এস্পানিয়লের সুনির্দিষ্ট প্রাধান্য এবং কমপক্ষে দুটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হওয়ার সুযোগে সফরকারী ভ্যালেন্সিয়া ঠিকই তাদেল লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে। জয়ের মাধ্যমে আদায় করেছে পূর্ণ তিনটি পয়েন্ট। দলের পক্ষে জয়সুচক গোল দুটি করেছেন যথাক্রমে ৬৭তম মিনিটে জিওপ্রে কনডগবিয়া এবং ৮৩ তম মিনিটে সান্টি মিনা।

খেলা শেষে মিনা স্পেনের বিইন স্পোর্টসকে বলেন, ‘প্রথমার্ধে তারা (এস্পানিয়ল) আমাদের চেয়ে ভালো খেলেছে। তবে আমাদের এই দলটি জানে ঐক্যবদ্ধ, পরিচ্ছন্ন এবং প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে কিভাবে প্রতিরোধ করতে হয়। বড় দলগুলোও এভাবেই নিজেদের জয় নিশ্চিত করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জয় পাওয়া।’

ম্যাচে বিস্ময়করভাবে ক্লাবের শীর্ষ গোলদাতা সিমন জাজা এবং প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে ধারে নিয়ে আসা ফরোয়ার্ড গনকালো গুইডেসকে সাইডলাইনে বসিয়ে একাদশ নির্বাচন করেন কোচ। এর প্রতিফল অবশ্য দলকে ভোগ করতে হয়েছে। প্রথমার্ধে তারা দাঁড়াতেই পারেনি স্বাগতিক এস্পানিয়লের সামনে।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার পাঁচ মিনিট মিনিট আগে জেরার্ড মোরোনো এবং সার্জি দারদার গোল করার দারুণ দু’টি সুযোগ পেয়েছিল। তবে গোলবারে লেগে তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়। পরবর্তীতে স্বাগতিক দলের আরো দু’টি প্রচেষ্টা বেশ দক্ষতার সঙ্গে রুখে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক নেটো।

তবে খেলা শেষ হওয়ার ২৩ মিনিট আগে কনডগবিয়া প্রায় ২৫ গজ দূর থেকে বাঁকানো শটে লক্ষ্য ভেদ করেন (০-১)। শেষ বাঁশী বাজার ৭ মিনিট আগে ভিক্টর সানচেজের ছোট্ট একটি পাস থেকে বল পেয়ে মিনা বেশ ঠান্ডা মাথায় সাইড শটে প্রতিপক্ষের জালে জড়িয়ে দিলে (০-২) পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় ভ্যালেন্সিয়ার।

রোববার অনুষ্ঠিত লা লীগার অন্য ম্যাচে মালাগা ৩-২ গোলে ডিপোর্তিভো লা করুনাকে এবং লেভান্তে ২-০ গোলে লাস পালমাসকে পরাজিত করে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে অ্যাথলেটিক বিলবাও বনাম ভিয়ারিয়ালের মধ্যকার ম্যাচটি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫