সংসদের বৈঠক শুরু, রাষ্ট্রপতি আসছেন
সংসদের বৈঠক শুরু, রাষ্ট্রপতি আসছেন

সংসদের বৈঠক শুরু, রাষ্ট্রপতি আসছেন

সংসদ প্রতিবেদক

দু'দিন বিরতির পর দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশন আবার শুরু হয়েছে। রোববার বিকেল ৪টা ২০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। 

এদিকে আজকের অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আসার কথা রয়েছে। আজ সন্ধ্যার তিনি রাষ্ট্রপতির জন্য নির্ধারিত কক্ষে বসে অধিবেশন প্রত্যক্ষ করবেন। এরপর তিনি সাংবাদিক লাউঞ্জও পরিদর্শন করবেন। এসময় তিনি তার সবসময়ের প্রথা অনুসরণ করে সাংবাদিকদের সাথে কুশল বিনিময় করবেন।
এর আগে গত ১২ নভেম্বর সংসদের চলতি অধিবেশন শুরু হয়। এরপর বৃহস্পতিবার বৈঠক রোববার বিকেল ৪টা পর্যন্ত মুলতবি করা হয়। কার্যউপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৩ নভেম্বর বৃহস্পতিবার অধিবেশন শেষ হবার কথা রয়েছে। তবে স্পিকার এ মেয়াদ বাড়াতে বা কমাতে পারেন।
একটি অধিবেশন শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বান করার বাধ্যবাধকতা রয়েছে। আর সে কারণেই সংসদের চলতি অধিবেশন আহ্বান করা হয়েছে। এর আগে গত ১৪ সেপ্টেম্বর সংসদের ১৭তম অধিবেশন শেষ হয়। ওই অধিবেশনের কার্যদিবস ছিল মাত্র ৫ দিন।
আগামী বছরের শুরুতেই অর্থাত জানুয়ারিতে বছরের প্রথম অধিবেশন শুরু হবে। সংবিধান অনুযায়ী ওই অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেবেন। এরপর রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনা হবে। এজন্য ওই অধিবেশন দীর্ঘ হয়ে থাকে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.