মায়া কাটারা মার্কেটের সাইনবোর্ড অপসারণে হাইকোর্টের নির্দেশ

বাসস

রাজধানীর সদরঘাট এলাকায় মায়া কাটারা মার্কেটে দখলদারদের লাগানো সাইনবোর্ড ১২ ডিসেম্বরের মধ্যে অপসারণে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

জনস্বার্থে আনা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কাজী রেজা-উল ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ রুল জারিসহ এ আদেশ দেয়।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) ও ঢাকার সহকারি কমিশনারকে (রাজস্ব) আদালতের এ আদেশ বাস্তবায়ন করে প্রতিবেদন দাখিল করতে হবে। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন এডভোকেট অমিত দাশ গুপ্ত। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

পরে অমিত দাশ গুপ্ত সাংবাদিকদের জানান, আদালত সাইনবোর্ড অপসারণের নির্দেশ দিয়ে রুল জারি করেছে। রুলে মায়া কাটারা মার্কেট ব্যবসায়ীদের রক্ষায় কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না, মায়া কাটারা মার্কেটের সরকারি সম্পত্তি রক্ষায় প্রশাসনের নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, ঢাকা জেলা প্রশাসক, ডিএমপি কমিশনার, ঢাকার সহকারী কমিশনার (রাজস্ব) ও কোতোয়ালী থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৭ নভেম্বর একটি জাতীয় দৈনিকে ‘সরকারি মার্কেট দখলে বেসরকারি সাইনবোর্ড’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন যুক্ত করে আব্দুল আজিজ হাইকোর্টে রিট করেন।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘রাজধানীর সদরঘাট এলাকায় হাজার কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে একটি প্রভাবশালী চক্র।’

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.