ট্যাক্স বাড়ানোর প্রতিবাদে ধানমন্ডীবাসীর মানববন্ধন  : নয়া দিগন্ত
ট্যাক্স বাড়ানোর প্রতিবাদে ধানমন্ডীবাসীর মানববন্ধন : নয়া দিগন্ত

হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে ধানমন্ডিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

অযৌক্তিক ও অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স অবিলম্বে পুনর্নির্ধারণ না হলে হোল্ডিং ট্যাক্স পরিশোধ করা বন্ধ করে দেবেন নগরবাসী। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স আরোপের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে ‘আমরা ধানমন্ডিবাসী’র নেতারা এ কথা বলেন। গতকাল রাজধানীর মিরপুর রোডের কলাবাগান কাবের সামনে রাস্তার দুই পাশে এ মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ শওকত হোসেনের নেতৃত্বে ধানমন্ডি ও কলাবাগানের অধিবাসীরা কর্মসূচিতে অংশ নেন। বক্তারা বলেন, ধানমন্ডি, কলাবাগান, খিলগাঁওসহ নগরীর বিভিন্ন এলাকার লাখ লাখ অধিবাসীর ওপর অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্সের বোঝা চাপানো হয়েছে, যা ১০ থেকে ১৫ ভাগের বেশি। এটি বাস্তবায়িত হলে সমাজে নেতিবাচক প্রভাব পড়বে। ২৫-২৬ বছরের বোঝা একবারে চাপিয়ে দেয়ার অপচেষ্টা নগরবাসী কখনই মানবে না। ডিএসসিসিকে হঠকারী মনোভাব থেকে সরে এসে বাড়ির মালিকসহ সংশ্লিষ্ট সবাইকে সাথে নিয়ে বাস্তবসম্মত হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করতে হবে।
সমাবেশে দাবিকৃত পাঁচ দফা হলো : অস্বাভাবিক কর অবিলম্বে বাতিল, আলাপ-আলোচনার ভিত্তিতে আইনমতে ট্যাক্স নির্ধারণ, আবাসিক ভবনে বাণিজ্যিক হোল্ডিং ট্যাক্স না চাপানো, প্রতি পাঁচ বছর পর নিয়মানুযায়ী হোল্ডিং ট্যাক্স মূল্যায়ন এবং প্রস্তাবিত কর ১৫ ভাগের বেশি না করা।
মানববন্ধন ও সমাবেশে অন্যান্যের মধ্যে কামাল আহমেদ, জাহানারা বেগম বাবলী, মোজাম্মেল হক ভুঁইয়া, গোলাম রব্বানি হিরু, আবুল হায়াত হেদায়েত, মোবারক-ই-মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.