ঢাকা, শুক্রবার,১৫ ডিসেম্বর ২০১৭

দিগন্ত জবস

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ৪৬ জন নিয়োগ

১৮ নভেম্বর ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে নিচের শূন্যপদে নিয়োগের জন্য বাংলাদেশী
নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেয়ার
শেষ তারিখ : ২১ নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত।
পদের নাম : ডাটা এন্টি অপারেটর।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০/-
পদের সংখ্যা : ৪৬টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং ডাটা এন্ট্রি অপারেশনে স্ট্যান্ডার্ড অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে। যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : সব জেলা।
অনলাইনে আবেদন করার ঠিকানা : প্রার্থীকে অনলাইনে দরখাস্ত করতে হবে। সে লক্ষ্যে http://bhbfc.teletalk.com.bd এবং www.bhbfc.gov.bd ওয়েবসাইটে লগইন করলে একটি লিংক পাওয়া যাবে। ওই লিংকে প্রবেশ করে সংশ্লিষ্ট নির্দেশনা মোতাবেক অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে।
ছবি ও স্বাক্ষর আপলোড করা : অনলাইনে আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ী প্রস্থ ৩০০) ঢ়রীবষ ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ী প্রস্থ ৮০) ঢ়রীবষ স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কই ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ঝরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট সম্পন্ন করা প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা ফড়ধিহষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ুতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে দু’টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
জেনে রাখুন : অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র গৃহীত হবে না। শুধু ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা ওই সময় পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন। অনলাইনে আবেদন জমা দেয়ার পর প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জমা দিতে হবে।
প্রবেশপত্র সংগ্রহ : পরে লিখিত পরীক্ষা চূড়ান্ত করার পর প্রত্যেক যোগ্য আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে জানানো হবে। তিনি উপরিউক্ত ওয়েবসাইটের লিংক ব্যবহার করে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।
বয়সসীমা : ৩১ অক্টোবর ২০১৭ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শুধু মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে এবং শারীরিক প্রতিবন্ধীদের বয়সসীমা ৩২ বছর।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২১ নভেম্বর ২০১৭, সন্ধ্যা ৬টা পর্যন্ত।
আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীকে নিচের কাগজপত্রের অনুলিপি সত্যায়িত করে নির্ধারিত তারিখের মধ্যে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন, ২২ পুরানাপল্টন, ঢাকা-১০০০ ঠিকানায় জমা দিতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট ভাইভা বোর্ডে প্রদর্শনের জন্য মূল কাগজপত্র সাথে আনতে হবে।
১. শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সব মূল বা সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা (যদি থাকে) এবং প্রশিক্ষণ সনদের কপি;
২. সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভার মেয়র সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র;
৩. মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীর ক্ষেত্রে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সন্তানের পিতা/মাতা অথবা পিতা/ মাতার পিতা/মাতা-এর মুক্তিযোদ্ধা সনদপত্র;
৪. প্রার্থীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত বংশানুক্রমিক সনদপত্র;
৫. এতিম প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদফতর কর্তৃক রেজিস্ট্রিকৃত এতিমখানা বা শিশুসদন কর্তৃক প্রদত্ত সনদপত্র; ৬. প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র;
৭. আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য এ মর্মে জেলা কমান্ডেন্ট আনসার ও ভিডিপি কর্তৃক প্রদত্ত সনদপত্র;
৮. উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে জেলা প্রাশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র;
৯. বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে;
১০. ডাউনলোডকৃত Applicant’s copy -এর কপি। ১১. লিখিত পরীক্ষার প্রবেশপত্রের কপি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫