ঢাকা, শুক্রবার,১৫ ডিসেম্বর ২০১৭

শিক্ষা

ঢাবি বঙ্গবন্ধু হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বিশ্ব‌বিদ্যালয় প্র‌তি‌বেদক

১৭ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১১:৫২ | আপডেট: ১৭ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১২:০১


প্রিন্ট
বরিকুল ইসলাম বাধনকে সভাপতি, আল-আমিন রহমানকে সাধারণ সম্পাদক

বরিকুল ইসলাম বাধনকে সভাপতি, আল-আমিন রহমানকে সাধারণ সম্পাদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টায় ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে।

বরিকুল ইসলাম বাধনকে সভাপতি ও আল-আমিন রহমানকে সাধারণ সম্পাদক করে মোট ১৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়ে‌ছে। এ‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছে ২৯ জন সহ-সভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ৯ জন সাংগঠনিক সম্পাদক, ২৪ জন পূর্ণ সম্পাদক, ২৪ জন উপ-সম্পাদক, ১৯ জন সহ-সম্পাদক এবং ১৪ জনকে সদস্য করা হয়।
কমিটির বিষ‌য়ে জান‌তে চাই‌লে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলী‌গের সভাপ‌তি ব‌রিকুল ইসলাম বাধন ব‌লেন, আমা‌দের ক‌মি‌টি দেয়ার মূল উ‌দ্দেশ্য ছিল আগামী নির্বাচন‌কে সাম‌নে রে‌খে সংগঠন‌কে গ‌তিশীল করা। যেন দ‌লের জন্য মাঠ পর্যা‌য়ে সবাই কাজ কর‌তে পা‌রে।

নতুন ক‌মি‌টির কা‌ছে প্রত্যাশার বিষ‌য়ে তি‌নি ব‌লে, আমরা এক‌টি তারু‌ণ্য নির্ভর ক‌মি‌টি গঠ‌নের প্র‌তি জোর দি‌য়ে‌ছি। কারণ তারু‌ণ্যের প্রত্যয়দীপ্ত ম‌নোবল সংগঠ‌নের জন্য সহায়ক ভূ‌মিকা পালন কর‌বে। আশা ক‌রি নেতৃ‌ত্বে আসার আ‌গে তারা যেমন সুসংগ‌ঠিত ছিল নেতৃত্ব পাওয়ার প‌রে তারা আ‌রো সুসংগ‌ঠিত হ‌বে।
সাধারণ সম্পাদক আল-আমিন রহমান বলেন, কমিটিতে ত্যাগী ও পরিশ্রমীদেরকে স্থান দেয়া হয়েছে। পদপ্রাপ্ত প্রত্যেকের জীবন বৃত্তান্তের ভালোভাবে খোঁজ-খবর নিয়ে তারপর তাদেরকে যোগ্য বলে বিবেচনা করা হয়েছে। হল ছাত্রলীগের কোন বহিষ্কৃত কর্মীকে এ কমিটিতে স্থান দেয়া হয়নি।
এ‌দি‌কে, দীর্ঘ প্রতীক্ষার প‌রে হলের পূর্ণাঙ্গ ক‌মি‌টি গঠ‌নের মাধ্য‌মে স্ব‌স্তি ফি‌রে‌ছে শ‌াখা ছাত্রলী‌গের নেতাকর্মী‌দের মা‌ঝে। এর আ‌গে বেশ লম্বা সময় পার হ‌লেও ক‌মি‌টি ঘোষণার আশ্বাস ছিল। কিন্তু সে আশ্বাস বাস্ত‌বে রূপ নি‌তে সময় লে‌গে‌ছে প্রায় ১১ মাস। তাই দীর্ঘ প্রতীক্ষার একই সা‌থে প্রত্যাশার এ ক‌মি‌টি‌তে পদ পে‌য়ে উল্ল‌সিত নবীন নেতাকর্মীরা।
ক‌মি‌টি পদ পাওয়ার অনুভূ‌তি জান‌তে চাই‌লে বঙ্গবন্ধু হল ছাত্রলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহ‌মেদ ব‌লেন, ঢাকা‌ বিশ্ব‌বিদ্যালয় ছাত্রলী‌গের এক‌টি গুরুত্বপূর্ণ ইউ‌নিট হ‌লো- বঙ্গবন্ধু হল শাখা। বঙ্গবন্ধুর না‌মের এ হলের একজন কর্মী হ‌তে পে‌রে নি‌জে‌কে অ‌নেক ভাগ্যবান ম‌নে কর‌ছি। আ‌মি আমার প্র‌তি আরো‌পিত এ মহান দা‌য়িত্ব নিষ্ঠার সা‌থে পালন ক‌রে যাব। পাশাপা‌শি সংগঠ‌নের কাজ‌কে গ‌তিশীল কর‌তে আমার সকল প্র‌চেষ্টা অব্যাহত থাকবে।
সাংগঠ‌নিক সম্পাদক শেখ জামী ব‌লেন, দীর্ঘ‌দিন এমন এক‌টি মুহূ‌র্তের প্রতীক্ষায় ছিলাম। ক‌মি‌টি‌তে পদ পাওয়া না পাওয়া নি‌য়ে তেমন আগ্রহ ছি‌লো না। ত‌বে কখ‌নো কখ‌নো মূল্যায়ন ব্য‌ক্তির কা‌জের গ‌তি বা‌ড়ি‌য়ে দেয়। আ‌মি এ পদ‌কে দ‌া‌য়িত্ব ম‌নে ক‌রে আমার কর্তব্য পালন ক‌রে যাব।
এর আ‌গে গত বছ‌রের ১২ ন‌ভেম্বর সভাপ‌তি-সাধারণ সম্পাদক ম‌নোনীত ক‌রে বঙ্গবন্ধু হলসহ একসা‌থে ১৮ হ‌লের ক‌মি‌টি ঘোষণা ক‌রে ঢাবি ছাত্রলীগ। এর দীর্ঘ ১১ মাস প‌রে বৃহস্পি‌তিবার বঙ্গবন্ধু হ‌লের পূর্ণাঙ্গ ক‌মি‌টি ঘোষণা করা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫