ঢাকা, রবিবার,১৭ ডিসেম্বর ২০১৭

সংগঠন

তিন বিলিয়ন মার্কিন ডলারের বেশি অর্থ দিয়েছে রোটারি ইন্টারন্যাশনাল

নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ২০:০৪


প্রিন্ট

বিশ্বকে পোলিওমুক্ত করতে রোটারি ইন্টারন্যাশনাল বদ্ধপরিকর। আর সারা বিশ্বকে প্রায় পোলিও মুক্ত করা ছাড়াও গত ১১২ বছরে আর্ত-মানবতার সেবায় এবং একটি সুন্দর বাসযোগ্য বিশ্ব গড়ার অসংখ্য কাজে ব্যাপৃত রোটারি। এছাড়া আজ পর্যন্ত পৃথিবীতে আর্ত-মানবতার সেবায় তিন বিলিয়ন মার্কিন ডলারের বেশি অর্থ দিয়েছে এ ফাউন্ডেশন।

এসব তথ্য জানান হয় রোটারি ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান পল এ নেটজেল। পল এ নেটজেল পাঁচ দিনের সফরে বাংলাদেশ সফরে এসেছেন। তার এ সফর বাংলাদেশ তথা সারা বিশ্বের রোটারি ফাউন্ডেশনের অবদানের ব্যাপারে জনগণকে অবহিত করতে আজ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮১ আয়োজনে এ সংবাদ সম্মেলনে পল এ নেটজেল বলেন, বিশ্বকে পোলিওমুক্ত করার জন্য দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার মহান সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল। এছাড়া বাংলাদেশের বিভিন্ন দুর্যোগ-দুর্বিপাকে বড় ধরনের সাহায্যেও হাত বাড়িয়ে রোটারী।

সংবাদ সম্মেলনে রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮১ এর গভর্নর এফ এইচ আরিফ জানান, ১৯০৫ সালে প্রতিষ্ঠার পর সেবামূলক কাজে অর্থ যোগানোর জন্য ১৯১৭ সালে প্রতিষ্ঠা হয় ‘রোটারি ফাউন্ডেশন’। বর্তমানে এটি পৃথিবীর বৃহত্তম সোশ্যাল ট্রাস্ট। গত নয় বছর থেকে সুপরিচালনা এবং সচ্ছতার জন্য এ ফাউন্ডেশন ‘চ্যারিটি ন্যাভিগেটর’ থেকে সর্বোচ্চ রেটিং পেয়ে আসছে এবং এ বছর ‘শ্রেষ্ঠ সোশ্যাল ট্রাস্ট’ হিসেবে স্বীকৃতি পেয়েছে রোটারি ফাউন্ডেশন। এমন বিশাল যার কাজের ব্যাপ্তি সেই ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান পল এ নেটজেল পাঁচ দিনের সফরে বাংলাদেশ সফরে এসেছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানান হয় সফররত পল এ নেটজেল রোটারীর বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকা ছাড়াও তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন এবং নর্থ সাউথ বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রোটারি ফাউন্ডেশনের কর্মযজ্ঞের কিছু বিবরণ উপাস্থাপন করেছেন। এছাড়া আজ পল এ নেটজেল রোটারী আন্তর্জাতিক জেলার আয়োযিত রোটারি ফাউন্ডেশন সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন রোটারি ক্লাবের নেন্ত্রীবৃন্দের উদ্দেশে উদ্দীপনামূলক বক্তব্য রাখবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫