উৎসবমুখর পরিবেশে ট্রেড শো লেদারটেক বাংলাদেশ শুরু

অর্থনৈতিক প্রতিবেদক

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো লেদারটেক বাংলাদেশ ২০১৭ এর পঞ্চম আসর।

চামড়াখাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এই শো’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও আয়োজকদের সাথে কথা বলেন বাণিজণ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার অ্যান্ড এক্সপোর্টাস অফ বাংলাদেশের (এলএফএমইএব) সভাপতি মো. সাইফুল ইসলাম, সেন্টার ফর এক্সসিলেন্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড (কোয়েলের) প্রকল্প পরিচালক কাজী রওশান আরাসহ আয়োজক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান ট্যার্নিং লেদার, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে ছিল ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি।

আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকংয়ের ২৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিনামূল্যে সবার জন্য প্রদর্শনীটি ১৮ নভেম্বর পর্যন্ত উন্মুক্ত থাকবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.