ঢাকা, মঙ্গলবার,২১ নভেম্বর ২০১৭

আরো খবর

রাজধানীতে মানববন্ধন

সওজে’র ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিত করার দাবি

নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর ২০১৭,বুধবার, ০০:১২


প্রিন্ট

সড়ক ও জনপথের (সওজ) প্রায় সাড়ে সাত হাজার ওয়ার্কচার্জড কর্মচারীর চাকরি নিয়মিত করার দাবিতে গতকাল জাতীয় প্রেস কাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন। এতে বিপুল কর্মচারী অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ওয়ার্কচার্জড কর্মচারীরা ৬০ বছর পর্যন্ত চাকরি করলেও শূন্য হাতে অবসরে চলে যেতে হচ্ছে। আবার অনেকে লাগাতার ২৮ বছর চাকরি করে মৃত্যুবরণ করলেও সে কর্মচারীর পরিবার কোনো ধরনের টাকা বা ভাতা পায় না। যার কারণে তার পরিবারকে অসহায় ও সহায়সম্বলহীন হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতে হয়।
বক্তারা বলেন, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের রাজস্ব খাতভুক্ত মঞ্জুরিকৃত পদের সংখ্যা ৭৮৩৬টির মধ্যে ৭০০০টি পদই দীর্ঘ দির ধরে শূন্য। এই শূন্যপদে ওয়ার্কচার্জড ও মাস্টার রোলভুক্ত কর্মচারীদের নিয়োগ দিয়ে চাকরি নিয়মিত করা হচ্ছে না। অথচ সওজ অধিদফতরের বর্তমানে চলমান ২২ হাজার কিলোমিটার সড়ক নির্মাণ, রক্ষণাবেক্ষণ, ফেরি পরিচালনা, সহস্রাধিক গাড়ি চলাচল, মেরামত ও রক্ষণাবেক্ষণ এই অধিদফতরে কর্মরত ওয়ার্কচার্জড কর্মচারীরাই করে থাকে।
বক্তারা আক্ষেপ করে বলেন, এ কর্মচারীদের অসহায়ত্বের হাত থেকে উদ্ধার করার জন্য যোগাযোগমন্ত্রী, সচিব একাধিকবার কার্যকর ভূমিকা রাখার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিলেও অদৃশ্য কারণে তা বাস্তবায়ন হচ্ছে না।
সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া দুলালের সভাপতিত্বে ও কামাল উদ্দিন খন্দকারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রমিক নেতা নুরুল আমিন, আবু তাহের, বেলায়েত হোসেন, মো: শাহ আলম, সেকেন্দার আলী, সাইফুল ইসলাম প্রমুখ।
মাবববন্ধন শেষ করে শ্রমিক নেতারা তাদের বিভিন্ন দাবি আদায় নিয়ে যোগাযোগ সচিব বরাবর স্মারকলিপি পেশ করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫