ঢাকা, মঙ্গলবার,২১ নভেম্বর ২০১৭

নগর মহানগর

সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের একসাথে পদত্যাগ

অর্থনৈতিক প্রতিবেদক

১৫ নভেম্বর ২০১৭,বুধবার, ০০:১২


প্রিন্ট

বেসরকারি খাতের সোস্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও এমডি পদত্যাগের পর এবার একসাথে সাতজন পরিচালক পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে গত সোমবার অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠক থেকে তারা পদত্যাগ করেন। এর বিপরীতে ৯ জন পরিচালককে নতুন করে নিযুক্ত করা হয়েছে। এসআইবিএল সূত্র এ তথ্য জানিয়েছে।
পদত্যাগকারী পরিচালকদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী ছিলেন। পদত্যাগকারী স্বতন্ত্র পরিচালকেরা হলেন আ: রহমান, আবদুল মোহিত, এ এফ এম আসাদুজ্জামান ও মইনুল হাসান। এর মধ্যে আবদুর রহমান ছিলেন পরিচালনা পর্ষদের অডিট কমিটির চেয়ারম্যান। শেয়ারধারী তিনজন পরিচালক হলেন- ড. হাকিম মো: ইউসুফ হারুন ভূঁইয়া, আফিয়া বেগম ও লিলি আমিন।
এসআইবিএল সূত্র জানিয়েছে, এতদিন এমডি বাদে চারজন স্বতন্ত্র পরিচালকসহ ব্যাংকটিতে ১৮ জন পরিচালক ছিলেন। এখন পরিচালক সংখ্যা দাঁড়াবে ২০ জন। একটি ব্যাংকে সর্বোচ্চ ২০ জন পরিচালক নিয়োগ দেয়া যায়।
গত ৩০ অক্টোবর হঠাৎ করে ব্যাংকটির চেয়ারম্যান মেজর (অব:) ড. মোহাম্মদ রেজাউল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুল হক ও এমডি সহিদ হোসেন পদত্যাগ করেন। ব্যাংকের একটি পরিচালনা পর্ষদের বৈঠকে তাদের পদত্যাগে বাধ্য করা হয়। বিপরীতে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয় চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি মো: আনোয়ারুল আজিম আরিফকে। ভাইস চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান করা হয় ইউনিটেক্স গ্র“পের এমডি বেলাল আহমেদকে। আর এমডি হিসেবে নিয়োগ দেয়া হয় কাজী ওসমান আলীকে। যিনি ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫