ঢাকা, শনিবার,১৮ নভেম্বর ২০১৭

শিক্ষা

জাবি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৪ শিক্ষার্থী ভুয়া প্রমাণিত হওয়ায় গ্রেফতার

আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা

১৩ নভেম্বর ২০১৭,সোমবার, ১৮:৫৫


প্রিন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির লিখিত পরীক্ষায় উত্তির্ণ হওয়া চার শিক্ষার্থী মৌখিক পরীক্ষায় ভুয়া প্রমাণিত হওয়ায় তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। আজ সোমবার চার দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে ‘এইচ’ ইউনিটের অমিত হাসান, ‘ই’ ইউনিটের মাহবুব হোসেন ‘এফ’ ইউনিটের ইমাম হোসেন ও আশিকুল হাসা রবিন। তারা তিন থেকে ছয় লাখ টাকার বিনিময়ে ঢাবি ও বুয়েটের শিক্ষার্থীদের দিয়ে লিখিত পরীক্ষা (প্রক্সি) দিয়ে উত্তীর্ণ হয়েছিল।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ১২ নভেম্বর দুপুরে মৌখিক পরীক্ষার জন্যে ডাকা হয়। এসময় উপস্থিত আইআইটি অনুষদের শিক্ষক কে এম আক্কাস আলী, বিজনেস স্ট্যাডি মার্কেটিং বিভাগের চেয়ারম্যান নাইমা আহমেদ ও আইন বিভাগের শিক্ষক রবিউল ইসলাম ওই শিক্ষার্থীদের ওএমআর শিটের লিখিত পরীক্ষার হাতের লেখার সাথে মৌখিক পরীক্ষার হাতের লেখার মিল না থাকা এবং লিখিত পরীক্ষার প্রশ্নপত্রের সঠিক উত্তর লেখা সত্ত্বেও একই উত্তর মৌখিক পরীক্ষায় দিতে না পারায় সন্দেহ হয়। এতে মৌখিক বোর্ডের শিক্ষকরা তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা অর্থের বিনিময়ে অন্য শিক্ষার্থীদের দিয়ে পরীক্ষায় অংশগ্রহণপূর্বক উত্তীর্ণ হওয়ার সত্যতা স্বীকার করে।

বিষয়টি থানা পুলিশকে অবহিত করে তাদের হাতে সোপর্দ এবং প্রতারণার অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে মামলা করা হয়।

আশুলিয়া থানার উপ পরিদর্শক মসিউর রহমান নয়ন বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা ও চার দিনের রিমান্ড চেয়ে আজ আদালতে পাঠানো হয়েছে।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫