ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

বরিশাল

উজিরপুরে যুবলীগ অফিসে আগুন, প্রায় কোটি টাকার ক্ষতি

উজিরপুর (বরিশাল) সংবাদদাতা

১৩ নভেম্বর ২০১৭,সোমবার, ১৮:১৯


প্রিন্ট
উজিরপুরে যুবলীগ অফিসে আগুন, প্রায় কোটি টাকার ক্ষতি

উজিরপুরে যুবলীগ অফিসে আগুন, প্রায় কোটি টাকার ক্ষতি

বরিশালের উজিরপুর উপজেলা সদরের বন্দর বাজারে অগ্নিকাণ্ডে ৭টি দোকানঘর ও যুবলীগের অস্থায়ী কার্যালয় পুড়ে ছাই হয়েছে। উজিরপুরসহ ৩টি দমকল ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত না হলেও আগুন নিভাতে গিয়ে পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর রিপন মোল্লা, স্থানীয় ব্যবসায়ী অসীম দাস, বরুন চ্যাটার্জী, বাপ্পী বালীসহ কমপক্ষে ১০জন আহত হয়েছেন।

ব্যবসায়ীদের দাবি, উজিরপুরের দমকল ইউনিট পাঁচ মিনিটের পথ বিলম্ব করে ১৫ থেকে ২০ মিনিট পর ঘটনাস্থলে আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার দুপুর দেড়টার দিকে বাবুল খলিফার লেপ তোষকের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী কবির সরদারের ডায়মন্ড সু হাউস, সালাম হাওলাদারের হাওলাদার ক্রোকারাইজ এন্ড কসমেটিক্স, বিমল কুন্ডুর নারায়ন মেডিকেল হল, পল্লী চিকিৎসক কাজল ঘোষের দেবকুমার দাস গুপ্ত হোমিও হল, ধলু কর্মকার ও নেপাল কর্মকারের স্বর্নের দোকানসহ উপজেলা যুবলীগের অস্থায়ী কার্যালয় পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় কয়েক শত স্থানীয় যুবক, থানা পুলিশ সদস্যসহ বরিশাল, উজিরপুর ও গৌরনদী ফায়ার সার্ভিস ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে যুবলীগ কার্যালয় ও ৭টি দোকান পুড়ে যায়।

উজিরপুর বন্দর বাজার কমিটির সভাপতি শামসুল হক সিকদার অভিযোগ করেছেন, খবর দেওয়ার সাথে সাথে উপজেলা দমকল ইউনিটের গাড়ি এসে কাজ শুরু করলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো সম্ভব হতো। তার দাবি এতে ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

পৌর মেয়র মো: গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, উজিরপুর ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌঁছতে বিলম্ব ও যান্ত্রিক ত্রুটির কারণে ক্ষয়ক্ষতি মাত্রা বেড়েছে। অগ্নিকাণ্ডে ৭টি দোকানঘর ও যুবলীগ কার্যালয় পুড়ে ছাই হওয়ার বিষয়টি উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার নিশ্চিত করেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫