ঢাকা, বৃহস্পতিবার,২২ ফেব্রুয়ারি ২০১৮

এশিয়া

দ. কোরিয়ায় প্রবেশকালে উ. কোরীয় সৈন্যকে গুলি

নয়া দিগন্ত অনলাইন

১৩ নভেম্বর ২০১৭,সোমবার, ১৭:৪২


প্রিন্ট
দ. কোরিয়ায় প্রবেশকালে উ. কোরীয় সৈন্যকে গুলি

দ. কোরিয়ায় প্রবেশকালে উ. কোরীয় সৈন্যকে গুলি

পক্ষত্যাগ করে দক্ষিণ কোরিয়ায় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে উত্তর কোরিয়ার এক সৈন্যকে গুলি করা হয়। এতে সে আহত হয়। দুই কোরিয়ার মধ্যবর্তী স্থানে অবস্থিত ডেমিলিটারাইজড জোনে এই ঘটনা ঘটে। সোমবার সিউলের বার্তা সংস্থা ইয়োনহাপ একথা জানিয়েছে।

সিউলের জয়েন্ট চিফ অব স্টাফের বরাত দিয়ে ইয়োনহাপ জানিয়েছে, সৈন্যটি সীমান্ত পার হয়ে দক্ষিণ কোরিয়ায় প্রবেশ করেছে। অপর এক উত্তর কোরীয় সৈন্যের গুলিতে সে গুরুতর আহত হলে তাকে হাসপাতালে পাঠানো হয়।

আফগানিস্তানে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে সোমবার এক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত ও ৩৭ জন আহত হয়েছে। প্রাদেশিক সরকারের মুখপাত্র একথা জানান। খবর সিনহুয়ার।
মুখপাত্র কুদরতুল্লাহ খোশবাখ সিনহুয়াকে বলেন, ‘কান্দাহার- হেরাত মহাসড়কে সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত ও আরো ৩৭ জন আহত হয়। দূর পাল্লার একটি বাস রাস্তার পাশে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।’

তিনি আরো জানান, আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। এদের অনেকের অবস্থা আশংকাজনক।
ভাঙ্গাচুড়া সড়ক এবং চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে আফগানিস্তানে প্রায় এ ধরণের দুর্ঘটনা ঘটে।


ফিলিপাইনে ট্রাম্পবিরোধী বিক্ষোভ

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় রোববার ট্রাম্পবিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছে। এতে প্রায় ২ হাজার বিক্ষোভকারী অংশ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দাঙ্গা পুলিশ বিক্ষোভকারীদের বিরুদ্ধে জলকামান ও সোনিক এলার্ম ব্যবহার করে।

বিক্ষোভকারীরা মিছিলে নৎসী স্বস্তিকা চিহ্ন সম্বলিত ট্রাম্পের রঙ্গিন প্রতিকৃতি ও কুশপুত্তলিকাসহ নিয়ে রাজধানীর রাজপথ প্রদক্ষিণ করে। খবর এএফপি’র।

ম্যানিলায় আসিয়ান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনের ফাঁকে ফিলিপাইনের প্রেসিডেন্ট রোড্রিগো দাতার্তের সঙ্গে ট্রাম্পের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।
বিক্ষোভকারীরা ‘ট্রাম্প দেশে ফিরে, ‘ট্রাম্পকে নিষিদ্ধ কর’ এবং ট্রাম্প বিশ্বের এক নম্বর সন্ত্রাসী’ সম্বলিত প্ল্যাকার্ড বহন করে।

পুলিশ জানায়, বিক্ষোভ সমাবেশে প্রায় ২ হাজার লোক অংশ নেয়।
পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে অন্তত ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছে বলে ঘটনাস্থল থেকে এএফপি’র একজন সাংবাদিক জানিয়েছেন।
ম্যানিলা সোমবার ও মঙ্গলবার অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস (আসিয়ান)-এর দুটি পৃথক অনুষ্ঠান হতে যাচ্ছে।

এই শীর্ষ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পাশাপাশি চীন, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ভারত, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডও অংশ গ্রহণ করছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫