ঢাকা, মঙ্গলবার,২১ নভেম্বর ২০১৭

সংসদ

শিগগিরই ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করা হবে : সংসদে রাঙ্গা

সংসদ প্রতিবেদক

১২ নভেম্বর ২০১৭,রবিবার, ১৮:৩৪


প্রিন্ট
মশিউর রহমান রাঙ্গা (ফাইল ফটো)

মশিউর রহমান রাঙ্গা (ফাইল ফটো)

অতিবৃষ্টিতে সারাদেশে তিন লাখ ৪১ হাজার কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, এ বছর অতি বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে এ বছরের মতো কোনো বছরই এতো বেশি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়নি। প্রধানমন্ত্রীর দফতর ও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্ত রাস্তার তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলে আমরা অতিদ্রুত সংস্কার কাজ শুরু করে দেবো।

আজ রোববার বিকেলে জাতীয় সংসদে ১৮তম অধিবেশনের প্রথম দিনে প্রশ্নোত্তর পর্বে জাসদ দলীয় সংসদ সদস্য নাজমুল হক প্রধানের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সংসদকে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তিন লাখ কিলোমিটার এবং সড়ক ও জনপদ বিভাগের ৪১ হাজার কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। প্রধনমন্ত্রীর দফতর ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দফতর থেকে তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলে দ্রুত কাজ শুরু হবে।

জাতীয় পার্টির সদস্য রওশন আরা মান্নানের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র। ভারি বর্ষণ হলে সেখানে পানি জমে যায়, এর কারণ হলো ড্রেনগুলো পলিথিনসহ বিভিন্ন কারণে ভরে যায়। তবে এ ধরণের জলাবদ্ধতার কষ্ট আগামী বছর থেকে আর মোকাবেলা করতে হবে না। এ ব্যাপারে সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলেও তিনি সংসদকে জানান।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫