চান্দিনায় জেএসসি’র গণিত পরীক্ষায় শিক্ষককে বহিষ্কার ও জরিমানা

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা

জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার (জেএসসি) অষ্টম দিনের গণিত পরীক্ষায় কুমিল্লার চান্দিনায় এক শিক্ষক ও এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া অসৎ পন্থা অবলম্বনের দায়ে ওই শিক্ষক ও এক দফতরীকে নগদ সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার নকল সরবরাহে সহযোগিতা করার দায়ে চান্দিনা-২ (মহিচাইল) কেন্দ্রে কর্তব্যরত অবস্থায় মামুনুর রশিদ নামে এক শিক্ষককে এবং নকল করার অপরাধে চান্দিনা-৩ (নবাবপুর) কেন্দ্রে আবু হানিফ নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া মামুনুর রশিদকে পাঁচ হাজার টাকা ও চান্দিনা-৪ (মাধাইয়া) কেন্দ্রে লাল মিয়া নামে এক দফতরীকে নগদ দুই হাজার টাকা জরিমানা করা হয়।

শিক্ষক মামুনুর রশিদ চান্দিনা উপজেলার কংগাই উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং শিক্ষার্থী আবু হানিফ কাদুটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

চান্দিনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গাউছুল আজম জানান, পরীক্ষা চলাকালীন অসৎ উপায় অবলম্বন করার অপরাধে চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তুষার আহমেদ বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করে মহিচাইল কেন্দ্রের পরীক্ষা কক্ষে কর্তব্যরত শিক্ষককে বহিষ্কার ও তাকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া নবাবপুর কেন্দ্রে এক শিক্ষার্থীকেও বহিষ্কার করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.