ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

কূটনীতি

অনাবাসী রাষ্ট্রদূতরা রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান চায় : সৈয়দ মোয়াজ্জেম আলী

নয়া দিগন্ত অনলাইন

১১ নভেম্বর ২০১৭,শনিবার, ১৫:২৬


প্রিন্ট
বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা 

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা 

নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বলেছেন, বাংলাদেশে বিভিন্ন দেশের অনাবাসী রাষ্ট্রদূতরা রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান চান। তিনি আজ সকালে দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।

সৈয়দ মোয়াজ্জেম আলী গত তিন দিনে অনাবাসী ৭৬টি দেশের রাষ্ট্রদূতগণের সঙ্গে মত বিনিময় শেষে আজ সকালে সাংবাদিকদের জানান, রাষ্ট্রদূতগণ রোহিঙ্গা প্রশ্নে বাংলাদেশের অবস্থানের প্রতি পূর্ণ সমর্থন দিয়েছেন এবং শিগগিরই তারা বাংলাদেশে গিয়ে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আগ্রহী।

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সমস্যাকে এখন বিশে^র প্রধান মানবিক বিপর্যয় হিসাবে উল্লেখ করে মোয়জ্জেম আলী বলেন, এই সমস্যা দ্রুত সমাধান না হলে আঞ্চলিক নিরাপত্তা এবং পরিবেশ মারাত্মক হুমকির মুখে পড়বে। তিনি বিশ্বব্যাপী নিন্দা সত্ত্বেও সীমান্ত পেরিয়ে রোহিঙ্গাদের বাংলাদেশে আসা অব্যাহত থাকায় উদ্বেগ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশ-ভারত সম্পর্ককে অত্যন্ত চমৎকার উল্লেখ করে বলেন, এ সম্পর্ক দিন দিন উন্নত হচ্ছে। সম্প্রতি দুই দেশের প্রধানমন্ত্রী কর্তৃক বন্ধন এক্সপ্রেস ট্রেন এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেনের যাত্রা উদ্বোধন করায় ইমিগ্রেশন ও কাস্টমস কার্যক্রমের আরো একধাপ এগিয়ে নিয়ে গেছে।

মতবিনিময়কালে অন্যান্যের মাঝে প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিড়ি, দিল্লিস্থ বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিষ্টার ফরিদ হোসেন, দিল্লিস্থ ডেপুটি হাই কমিশনার রকিবুল হক, কলকাতাস্থ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান এবং হেড অব চ্যান্সেরি জাহিদ উল ইসলাম উপস্থিত ছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫