ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

শিক্ষা

ঢাবির অধ্যাপক ইদ্রিস আলীর দাফন সম্পন্ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১৯:১৫


প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এ কে এম ইদ্রিস আলীর দাফন সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মরহুম অধ্যাপক ইদ্রিস আলীর জানাজায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও মরহুমের সহকর্মী অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রক্টর অধ্যাপক অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতাউর রহমান মিয়াজী, অধ্যাপক মাহফুজুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খানসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থেকে অধ্যাপক ইদ্রিস আলীকে অশ্রুসিক্ত বিদায় জানান।

গত ৯ নভেম্বর বৃহস্পতিবার রাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন অধ্যাপক এ কে এম ইদ্রিস আলী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণের পর বিভাগের অনারারি অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

এদিকে ঢাবির এই প্রবীণ অধ্যাপক ও সহকর্মীর মৃত্যুতে শোক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক শোকবার্তায় বলেন, মরহুম অধ্যাপক এ কে এম ইদ্রিস আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ও নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। তিনি দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করেছেন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। বিভাগীয় প্রশাসনিক ও অ্যাকাডেমিক কাজে তার ভূমিকা বিশ্ববিদ্যালয়ে স্মরণীয় হয়ে থাকবে। ভিসি মরহুম ইদ্রিস আলীর রুহের মাগফিরাত কামনা করে তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫