চালক ছাড়াই চলে রেল
চালক ছাড়াই চলে রেল

চালক ছাড়াই চলে রেল

নয়া দিগন্ত অনলাইন

চালক ছাড়াই রেললাইন ধরে ছুটে চলেছে ইঞ্জিন আর বাইক নিয়ে চলন্ত ইঞ্জিনের পিছু নিলেন চালক। এমনই ঘটনা ঘটেছে ভারতের কর্নাটকের ওয়াদি জংশন স্টেশনে। প্রায় ১৩ কিলোমিটার যাওয়ার পর ইঞ্জিনটি থামালেন চালক।

জানা যায়, গুলবর্গা জেলার অন্যতম গুরুত্বপূর্ণ জংশন স্টেশন ওয়াদি। বুধবার দুপুরে ওয়াদি স্টেশনে এসে পৌঁছায় মুম্বইগামী মুম্বই মেল। ওয়াদি থেকে মহারাষ্ট্রে শোলাপুর পর্যন্ত লাইনে বৈদ্যুতিকরণের কাজ এখনও শেষ না হওয়ায় ওই রুটে সমস্ত ট্রেনই ডিজেল ইঞ্জিনে চলে।

তাই ওয়াদি স্টেশনে মুম্বাই মেলেরও ইলেকট্রিক ইঞ্জিনটি খুলে ডিজেল ইঞ্জিন লাগানো হয়। কিন্তু এরপরই ঘটে বিপত্তি। লাইনে দাঁড়িয়েছিল ইলেকট্রিক ইঞ্জিনটি। চালকও নেমে গিয়েছিলেন। কিন্তু, আচমকাই সকলের নজর এড়িয়ে চলতে শুরু করে ইঞ্জিনটি!

বিষয়টি নজরে আসতেই প্রথমেই ওয়াদি পরবর্তী বেশ কয়েকটি স্টেশনে লাইন ও সিগন্যাল ফাঁকা রাখার বার্তা পাঠানো হয়। এরপর ওয়াদি স্টেশনের স্টেশন ম্যানেজার ও ইঞ্জিনের চালক একটি বাইক নিয়ে চলন্ত ইঞ্জিনের পিছনে ধাওয়া করেন। প্রায় ১৩ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার পর, নিজে থেকেই ইঞ্জিনের গতি কিছুটা কমে যায়। তখনই কোনোমতে ইঞ্জিনে উঠে চালক এবং সেটি থামান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.