ঢাকা, শনিবার,১৮ নভেম্বর ২০১৭

যুক্তরাষ্ট্র ও কানাডা

এশিয়া সফরে ট্রাম্প-পুতিনের বৈঠক হচ্ছে না

নয়া দিগন্ত অনলাইন

১০ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১২:৩৮ | আপডেট: ১০ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১৪:১৫


প্রিন্ট

এশিয়া সফরকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে কোনো আনুষ্ঠানিক বৈঠক হচ্ছে না বলে জানিয়েছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডারস শুক্রবার সাংবাদিকদের এ কথা জানান। খবর সিএনএনের। 

ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কো-অপারেশন সামিটের (এপেক) এক ফাঁকে তাদের এ বৈঠক হওয়ার কথা শোনা গিয়েছিল।

দু’পক্ষ থেকেই সিডিউল জটিলতা সৃষ্টি হয়েছে জানিয়ে স্যান্ডার্স বলেন, তাদের মধ্যে আনুষ্ঠানিক কোনো বৈঠক না হলেও এ দুই বিশ্বনেতার মধ্যে অনানুষ্ঠানিক সাক্ষাৎ ঘটতে পারে।

তিনি আরো বলেন, ‘তারা এখন একই স্থানে যাচ্ছেন। তাদের মাঝে হঠাৎ দেখা হতে পারে না? তারা কি পরষ্পরকে হ্যালো বলতে পারেন না? এটা সম্ভব এবং সম্ভবত হবে। কিন্তু সিডিউল নিশ্চিত না থাকায় আনুষ্ঠানিক মিটিং হচ্ছে না।’

দক্ষিণ কোরিয়া ও জাপান সফর শেষে দুই দিনের সফরে ট্রাম্প এখন চীন রয়েছেন। সেখান থেকে এপেক সম্মেলনে অংশ নিতে তিনি ভিয়েতনাম যাচ্ছেন। 

এর আগে গত রোববার ট্রাম্প বলেছিলেন, এশিয়া সফরকালে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করবেন। এই বৈঠকে মূলত উত্তর কোরিয়াকে নিয়ে আলোচনা হবে।

এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘পুতিনের সাথে আমাদের বৈঠক হবে বলে আশা করছি। উত্তর কোরিয়া ইস্যুতে আমরা তার সহায়তা চাই। এই সফরে আমরা বিভিন্ন নেতার সাথে বৈঠক করব।’

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫