রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা

বাংলাদেশ ও মিয়ানমারের সমসংখ্যক প্রতিনিধির যৌথ ওয়ার্কিং গ্রুপের প্রস্তাবনার মাধ্যমে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী শহরের আড়াইআনি পুলিশ ফাঁড়ির ভিত্তিফলক উন্মোচন শেষে উপস্থিত সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, মিয়ানমারের সাথে দশ দফা চুক্তি হয়েছে, সে চুক্তি অনুযায়ী আগামী ৩০ নভেম্বরের মধ্যে একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ তৈরি করা হবে। সেই ওয়ার্কিং গ্রুপই সিদ্ধান্ত নিবে, কিভাবে কখন রোহিঙ্গাদের নিজদেশে ফেরত পাঠানো হবে। এছাড়া তাদের কিভাবে উন্নয়ন হবে তা নিয়েও ওয়ার্কিং গ্রুপ কাজ করবে।

এসময় কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী তার সাথে ছিলেন। পরে মন্ত্রীদ্বয় নালিতাবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন ও নালিতাবাড়ী থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এরপর মন্ত্রীদ্বয় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখেন। বক্তব্য শেষে শিক্ষার্থী, ইমাম-মোয়াজ্জিন, সেবায়েত, পুরোহিত, ধাত্রী, বিজিবি ও আনসার ভিডিপি মিলে মোট ৪ হাজার ৫৮৪ জনের মাঝে সৌরবাতি বিতরণ করেন।

এসময় শেরপুর-৩ আসনের এমপি প্রকৌশলী ফজলুল হক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, জেলা পুলিশের কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.