ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

শিক্ষা

এগ্রো ক্যারিয়ার এক্সপো উপলক্ষে রোড শো ও সেমিনার

‘কৃষিকে এখন আর ছোট করে দেখার সুযোগ নেই’

নিজস্ব প্রতিবেদক

০৯ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৭:০৮


প্রিন্ট

শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষিকে এখন আর ছোট করে দেখার সুযোগ নেই। কেননা কৃষিতে উচ্চশিক্ষা গ্রহণের পর যত বেশি কর্মক্ষেত্র হাতের কাছে পাওয়া যায় তা অন্য কোনো বিষয়ে উচ্চশিক্ষার পর পাওয়া সম্ভব নয়। কিন্তু বর্তমান চাকরির বাজারে টিকে থাকতে অনেক বেশি যোগ্যতার প্রয়োজন। এজন্য তাদের কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭ উপলক্ষে রোড শো ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভিসি এসব কথা বলেন।

আজ বৃহস্পতিবার কৃষি অনুষদের সেমিনার কক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন ও ক্যাটালিস্টের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত রোড শো ও সেমিনারে প্রো-ভাইস চ্যান্সলর প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ খাইরুল ইসলাম প্রিন্স, ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ, কৃষিবিদ এম এম মিজানুর রহমান, কৃষিবদি মোহাম্মদ মোফাজ্জল হোসেন বক্তব্য রাখেন।
সভাপতিত্ব করেন কৃষিবিদ ইস্টিটিউশন বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূইয়া।

ভাইস চ্যান্সলর প্রফেসর ড. কামাল এগ্রো ক্যারিয়ার এক্সপো শিক্ষার্থীদের অনেক বেশি সাহায্য করবে বলেও মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা পরিচালক প্রফেসর ড. মো. মিজানুর রহমানের সঞ্চারনায় অনুষ্ঠানে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীরা অংশ নেন।

চাকরি প্রত্যাশী সারাদেশের কৃষি গ্রাজুয়েটদের নিয়ে আগামী ২৯ ও ৩০ নভেম্বর ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন চত্বরে অনুষ্ঠিত হবে জাতীয় এগ্রো ক্যারিয়ার এক্সপো-২০১৭। এই মেলায় তিন শতাধিক ফ্রেশারের চাকরি নিশ্চিত হবে বলে জানিয়েছেন ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ।

ক্যারিয়ার এক্সপোর আয়োজক কমিটির আহবায়ক কৃষিবিদ সমীর চন্দ আরো জানান, ক্যারিয়ার এক্সপো নিয়ে ফ্রেশারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া গেছে। তাছাড়া এই মেলার আগে গ্রাজুয়েটদের জন্য আলাদা একটি প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে। এতে করে চাকরি প্রার্থীরাও উপকৃত হবেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫