ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

সিনেমা

ভুল স্বীকার করে নিলেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান

নয়া দিগন্ত অনলাইন

০৮ নভেম্বর ২০১৭,বুধবার, ১৫:৪১


প্রিন্ট
মাহিরা খান

মাহিরা খান

বলিউড স্টার রনবীর কাপুরের সঙ্গে তার ছবি কিছু দিন আগে ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তা নিয়ে তোলপাড় হয়েছিল ইন্ডাস্ট্রি। তিনি পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। বলিউডে শাহরুখের সঙ্গে ‘রইস’ ছবিতে অভিনয় করেছিলেন । সেই ভাইরাল ছবি নিয়ে এ বার মুখ খুললেন মাহিরা।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছিল ধূমপান করছেন রনবীর ও মাহিরা। তারা সে সময় নিউ ইয়র্কে ছিলেন বলে বলি মহলের খবর। পিঙ্কভিলার খবর অনুযায়ী, একটি ওয়েবসাইটের সাক্ষাত্কারে ওই বিতর্কে মুখ খুলেছেন মাহিরা। তিনি বলেছেন, ‘‘ছবি নিয়ে মানুষের সমালোচনায় আমিও ভেঙে পড়েছিলাম। বুঝতে পারছিলাম না কী ভাবে সামাল দেবো।’’

মাহিরা জানিয়েছেন, তিনি কিছু বলার আগেই রনবীর একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে দিয়েছিলেন।
সম্প্রতি ‘ভার্না’ নামের একটি পাকিস্তানি ছবির শুটিং শেষ করছেন মাহিরা। ছবিটির বিষয় নারীশক্তির উত্থান। ওই ছবির ‘পাওয়ার দি গেম’ গানটি মুক্তি পাওয়ার পরই অভিনেত্রী মনে করছেন, এটাই উপযুক্ত সময় রনবীর বিতর্ক নিয়ে কথা বলার। তিনি বলেছেন, ‘‘আমি জানি সমস্যাটা কোথায়। কারা সমালোচনা করেছিলেন। আমি ট্রোলিং নিয়ে কথা বলছি না। তবে সত্যিই যারা এই ঘটনায় হতাশ হয়েছিলেন আমি তাদের কথা বলছি। আমার দাদি এবং মামাও খুব দুঃখ পেয়েছিলেন। আমি তাদের কাছে ক্ষমা চেয়ে নিই।’’

মাহিরা জানিয়েছেন, একজন রোল মডেল হলেও তিনি তো মানুষ। তাই ভুল তারও হতেই পারে। তবে পাকিস্তানের বহু মানুষই সেই বিতর্কের সময় মাহিরার পাশে দাঁড়িয়েছিলেন। দেশের এই পরিবর্তনে খুশি অভিনেত্রী।

রনবীর অবশ্য আগেই বলেছিলেন, ‘‘ঘৃণা এবং সিগারেট দুই-ই শরীরের পক্ষে ক্ষতিকারক।’’ এ বার এত কিছুর পর মাহিরার সাফাই। এ নিয়ে আলোচনা থামবে কী না সেটাই এখন দেখার।

 

 

পঞ্চম চলচ্চিত্র নিয়ে বিপাশা কবির

আলমগীর কবির

একজন নায়িকা হিসেবে বিপাশা কবিরের মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ছিল সায়মন তারিকের ‘গুণ্ডামি’। এরপর তাকে নায়িকা হিসেবে আরো দেখা গেছে শাহেদ চৌধুরীর ‘আড়াল’, সোহেল বাবুর ‘বাজে ছেলে দ্য লোফার’ এবং সায়মন তারিকের ‘ক্রাইম রোড’ চলচ্চিত্রে। নায়িকা হিসেবে পঞ্চম চলচ্চিত্র নিয়ে দর্শকের মাঝে উপস্থিত হতে যাচ্ছেন বিপাশা কবির। সারোয়ার হোসেন পরিচালিত ‘খাস জমিন’ চলচ্চিত্র নিয়ে আগামী ১০ নভেম্বর শুক্রবার দর্শকের মাঝে উপস্থিত হচ্ছেন বিপাশা কবির। এই চলচ্চিত্রে তিনি চ্যালেঞ্জিং একটি চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম রূপা। তার বিপরীতে রবি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

এর আগে চলচ্চিত্রটি মুক্তির একটি তারিখ নির্ধারিত হলেও তা পিছিয়ে ১০ নভেম্বর করা হয়েছে। বিপাশা জানান, এবার আর তারিখ পেছানো হবে না, মুক্তির তারিখ চিশ্চিত। যদিও এর আগে নায়িকা হিসেবে বিপাশার চারটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। তারপরও বিপাশা কিছুটা চিন্তিত আছেন।

বিপাশা বলেন,‘ কিছুটা চিন্তাতো থাকেই সবসময়। তারপরও যারা সিনেমার ট্র্ইেলার দেখেছেন গান দেখেছেন সবাই প্রশংসা করেছেন। সেই প্রশংসাই আমার ভরসা, বিশ্বাস, ভালোলাগা। আমি আমার চরিত্রে শতভাগ মনোযোগী থেকে অভিনয় করেছি। তাই এই চলচ্চিত্রটি নিয়ে আমি খুব আশাবাদী। সাইমনসহ যারাই চলচ্চিত্রে আমার সহশিল্পী আছেন প্রত্যেকেই যার যার অবস্থানে থেকে সর্বোচ্চ ভালো অভিনয় করার চেষ্টা করেছেন। যে কারণে চলচ্চিত্রটি নিয়ে পুরো টিম আশাবাদী। এখন দেখা যাক দর্শক কী রায় দেন।’

মিডিয়াতে বিপাশা কবিরের যাত্রা শুরু একজন লাক্স তারকা হিসেবে ২০০৯ সালে। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত সৈকত নাসির পরিচালিত ‘পাষাণ’ চলচ্চিত্রটি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫