ঢাকা, শুক্রবার,১৫ ডিসেম্বর ২০১৭

শিক্ষা

খালেদা জিয়ার সাথে ঢাবির বিএনপিপন্থী শিক্ষকদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৭,মঙ্গলবার, ২০:০৩


প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ২৫জন প্রতিনিধি নির্বাচনের সময়সূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতির বিষয় নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে বৈঠক করেছেন ঢাবির বিএনপিপন্থী শিক্ষকেরা। সোমবার রাত দশটার দিকে গুলশানে বেগম জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আখতার হোসেন খান, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসালাম, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, সাবেক অধ্যাপক ড. সদরুল আমিন, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, ঢাবির সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে বিএনপির অংশগ্রহণের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়েছে। ঢাবির বিএনপিপন্থী শিক্ষক ও রোজিস্টার্ড গ্র্যাজুয়েটবৃন্দ ‘জাতীয়তাবাদী প্যানেল’ থেকে নির্বাচনে অংশগ্রহণ করবেন এবং নির্বাচন নিয়ে ব্যাপক ক্যাম্পেইন করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তবে নির্বাচনের কার্যক্রম দেখভাল করার ব্যাপারে একটি আহ্বায়ক কমিটি এবং প্রার্থী মনোয়নের কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা খোঁজখবর নিয়ে প্রত্যাশা ব্যক্ত করে শিক্ষকদের বলেছেন, ঢাবির সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের একটি প্রভাব থাকে। সেই হিসেবে এই নির্বাচন গুরুত্বপূর্ণ।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের ২৫জন প্রতিনিধি নির্বাচন ঢাকার বাইরের ৪২টি কেন্দ্রে এবং ঢাকায় ৩টি কেন্দ্রে আগামী বছরের ৬, ১৩ ও ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১)(কে) এবং প্রথম সংবিধির ৪৬ ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তফসিল ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তি মোতাবেক আগামী ৬ নভেম্বর থেকে শুরু হয়ে ২০ নভেম্বর পর্যন্ত প্রশাসনিক ভবনের ২০৭নং কক্ষ থেকে ১০০/- টাকা মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২০ নভেম্বর বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ২৯ নভেম্বরের মধ্যে প্রার্থী লিখিত পত্রের মাধ্যমে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আগামী বছরের ২১ জানুয়ারি ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫