ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

সিনেমা

পর্দায় ফিরছেন অপু : নতুন ছবিতে চুক্তিবদ্ধ

নয়া দিগন্ত অনলাইন

০৭ নভেম্বর ২০১৭,মঙ্গলবার, ১৪:১২


প্রিন্ট
অপু বিশ্বাস

অপু বিশ্বাস

মাতৃত্বজনিত কারণে প্রায় দুই বছর ধরে চলচ্চিত্রের বাইরে থাকা ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।

নতুন চলচ্চিত্র ‘কানা গলি’তে চুক্তিবদ্ধ হয়েছেন ‍তিনি। শিগগির রবিন খানের পরিচালনায় এ সিনেমায় কাজ শুরু করবেন অপু বিশ্বাস। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত হবে এ চলচ্চিত্র।

সম্প্রতি বদিউল আলম খোকন, অর্পূব রানাসহ কয়েকজন পরিচালকের চলচ্চিত্রে তার কাজ করার বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হলেও অপু বিশ্বাস জানান, এসব ছিল স্রেফ গুঞ্জন। এখনো তিনি এসব চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হননি।

নতুন চলচ্চিত্রে চুক্তির বিষয়ে অপু বিশ্বাস বলেন, দীর্ঘদিন পর চলচ্চিত্রে ফিরছি। এর আগেও দীর্ঘ বিরতির পর চলচ্চিত্রে হাজির হয়েছিলাম। তখন দর্শক এক নতুন অপু বিশ্বাসকে পেয়েছিলেন। আশা করি, এবারো নতুন অপুকে পাবেন দর্শকরা।

তিনি আরো বলেন, সম্প্রতি কয়েকটি চলচ্চিত্রে আমার কাজ করার বিষয়ে খবর প্রকাশিত হয়। আসলে এসব চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে প্রাথমিক কথাবার্তা হয়েছে। কিন্তু আমি এখনো চুক্তিবদ্ধ হইনি। গত রোববার একটি চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে চুক্তিবদ্ধ হলাম। এ সিনেমায় নায়ক কে হবেন তা এখনো নির্ধারণ করা হয়নি। পয়লা জানুয়ারি থেকে এ সিনেমার শুটিং শুরু হবে।

অপু অভিনীত সর্বশেষ ‘রাজনীতি’ ছবিটি মুক্তি পেয়েছিল গত রোজার ঈদে। এ ছবিতে অপু নায়ক ছিলেন শাকিব খান। ছবিটি নির্মাণ করেছিলেন বুলবুল বিশ্বাস।


‘দিনশেষে শাকিব একা, আমি না’
৩ নভেম্বর, শুক্রবার কিউট পরিবেশিত ‘সাময়িকী’ অনুষ্ঠানে চ্যানেল আই এর পর্দায় আব্দুর রহমানের মুখোমুখি হয়েছেন ঢালিউড নায়িকা অপু বিশ্বাস। বিনোদন বিষয়ক মুক্ত আলোচনার এই অনুষ্ঠানে ব্যক্তি জীবনের নানা কথায় কখনো হাসলেন, কখনো অঝোরে কাঁদলেন অপু।

ধর্মান্তরিত হওয়া নিয়ে প্রশ্ন করায় অপু জানান, ইসলাম ধর্মের প্রতি তার অগাধ শ্রদ্ধা রয়েছে। শাকিব খানকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করে তিনি নতুন নাম নেন ‘অপু ইসলাম খান’। তবে, বিয়ের আগ পর্যন্ত নিজে এবং পরিবারের সবাই এখনও হিন্দু ধর্মাবলম্বী বলে উৎসবগুলোতে এখনো অংশ নিতে হয়।

ছেলে জয়ের কথা উঠতেই আবেগপ্রবণ হয়ে পড়েন অপু। জয়কে নিয়ে তার অনেক স্বপ্ন। জয়ের জন্মের আগ পর্যন্ত নানা সমস্যার সম্মুখীন হয়েছেন অপু। অনেক কষ্টের পর ছেলের জন্ম হয়েছে বলেই সে ‘অপুর’ জয়। ছেলের পুরো নাম আব্রাম খান রাখার কারণও জানালেন অপু। বললেন ইংরেজি হরফ অনুযায়ী অপু বিশ্বাসে ‘এ’ এবং ‘বি’ কে মাথায় রেখে ছেলের নাম আব্রাম।

শাকিবের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করায় সামান্য বিষণ্ণতার ছায়া নেমে আসলেও নিজেকে সামলে নেন অপু। শাকিবের সঙ্গে প্রেম, বিয়ে এবং জয়ের জন্মের আগ পর্যন্ত একটা ঘোরের মধ্যে ছিলেন বলে মনে করেন অপু। সব কিছু মিলিয়ে কম ত্যাগ স্বীকার করেননি অপু, বিয়ে কিংবা সন্তান জন্মের কথাও মন খুলে কাউকে বলতে পারেননি। অনেকটা কষ্টের হাসি হেসেই জানান, ছেলে জয়কে নিয়ে তিনি বেশ ভালো আছেন। ষোল কোটি মানুষের ভালোবাসা যেখানে পাচ্ছেন, সেখানে একজন মানুষের তার প্রতি ভালোবাসার কমতি মেনে নিতে এখন আর কষ্ট হয় না।

দশ মাস অন্তরালে থাকার পর ২০১৭ এর এপ্রিল মাসে হঠাৎ করেই ছেলেকে নিয়ে একটি টেলিভিশন চ্যানেলের লাইভ অনুষ্ঠানে হাজির হন অপু। জানালেন, সে সময় বেশ কিছু ভুল করেছেন তিনি। শাকিবকে জড়িয়ে কারও নাম উল্লেখ করে সেই ব্যক্তির জনপ্রিয়তাকে আর বাড়াতে চান না এখন তিনি।

শাকিব খানকে নিয়েও অনেক কথা বলেছেন অপু। ছেলে জয়ের খোঁজ নেয়ার জন্য শাকিব তার সাথে যোগাযোগ করেন ঠিকই কিন্তু সেটাও অন্য কারও মাধ্যমে। তবে এত কিছুর মধ্যেও অপুর জীবন রঙিন বলেই দাবি করলেন তিনি। কারণ তার কাছে তার সন্তান আছে। বললেন, শাকিবের জন্য তার দুঃখই হয়। কারণ কাজ শেষ করে জয়কে বুকে নিয়ে ঘুমানোর সৌভাগ্য তার হয়। সেদিক থেকে শাকিব বরং সম্পূর্ণ একা। দিনশেষে তার পাশে কেউ থাকে না।

আশা করছেন হয়ত একদিন শাকিব তার প্রতি রাগ কমিয়ে ফিরে আসবেন। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে বললেন অপুর প্রতি শাকিবের মোহ এখনও কমেনি। শুধু কিছুটা দূরত্ব সৃষ্টি হয়েছে। কিন্তু সেই দূরত্ব কবে ঘুচবে তার জবাব শুধু সময়ই দিতে পারবে।

দর্শক ও শাকিব-অপু জুটির ভক্তদেরও প্রত্যাশা আশিটিরও বেশি ছবিতে এক সঙ্গে কাজ করা পর্দা ও বাস্তব জীবনের এই যুগল আবারও এক হবেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫