ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

জবস অ্যান্ড ক্যারিয়ার

জীবন বীমা করপোরেশনে ১২৮ জন নিয়োগ

নয়া দিগন্ত অনলাইন

০৩ নভেম্বর ২০১৭,শুক্রবার, ১৭:২২


প্রিন্ট
জীবন বীমা করপোরেশনে ১২৮ জন নিয়োগ

জীবন বীমা করপোরেশনে ১২৮ জন নিয়োগ

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান জীবন বীমা করপোরেশনে নিচের পদগুলোতে সরাসরি নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ৩০ নভেম্বর ২০১৭, সন্ধ্যা ৬টা পর্যন্ত। 

পদের নাম : ডেপুটি জেনারেল ম্যানেজার (অর্থ ও হিসাব)।
বেতন স্কেল : ৫৬,৫০০-৭৪,৪০০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৪০ বছর। তবে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
আবেদনের যোগ্যতা : চার্টার্ড অ্যাকাউনটেন্টসি (এসিএ) পরীক্ষায় অথবা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনটেন্টসি (এসিএমএ) পরীক্ষায় পাসসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা।

পদের নাম : সিনিয়র প্রোগ্রামার।
বেতন স্কেল : ৪৩,০০০-৬৯,৮৫০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৪০ বছর।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি; প্রোগ্রামার হিসাবে ৫ বছরের অভিজ্ঞতা অথবা প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিসহ প্রোগ্রামার হিসেবে ২ বছরের অভিজ্ঞতা এবং অনুমোদিত কম্পিউটার প্রফেশনাল সোসাইটির সহযোগী সদস্য অথবা ফেলো।

পদের নাম : সহকারী সিস্টেম অ্যানালিস্ট।
বেতন স্কেল : ৩৫,৫০০-৬৭,০১০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩৫ বছর।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি; সহকারী প্রোগ্রামার হিসেবে ৪ বছরের অভিজ্ঞতা অথবা প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিসহ সহকারী প্রোগ্রামার হিসেবে ২ বছরের অভিজ্ঞতা; অ্যাপটিচুড টেস্ট এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ; সিস্টেম এনালিস্ট হিসেবে উপযুক্ত দক্ষতা প্রমাণ এবং অনুমোদিত কম্পিউটার প্রফেশনাল সোসাইটির সহযোগী সদস্য অথবা ফেলো।

পদের নাম : সহকারী প্রোগ্রামার।
বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩০ বছর।
আবেদনের যোগ্যতা : যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা প্রকৌশল অথবা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি এবং প্রোগ্রামিংয়ের স্ট্যাডার্ড অ্যাপটিচুড পরীক্ষার টেস্টে উত্তীর্ণ।

পদের নাম : সহকারী ম্যানেজার (প্রকৌশলী)।
বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : ৩০ বছর।
আবেদনের যোগ্যতা : প্রকৌশলে (সিভিল) স্নাতক ডিগ্রি বা সমমানের ডিগ্রি।

পদের নাম : জুনিয়র অফিসার।
বেতন স্কেল : ১৬,০০০-৩৮,৬৪০/-
পদের সংখ্যা : ১০৮টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর (বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)।
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তর পাস।

পদের নাম : ডাটা এন্ট্রি সুপারভাইজার বা কন্ট্রোল সুপারভাইজার।
বেতন স্কেল : ১৬,০০০-৩৮,৬৪০/-
পদের সংখ্যা : ৩টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩৫ বছর।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাসসহ ডাটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর হিসেবে ৭ বছরের অভিজ্ঞতা এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ।

পদের নাম : সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর বা সিনিয়র কন্ট্রোল অপারেটর।
বেতন স্কেল : ১২,৫০০-৩০,২৩০/-
পদের সংখ্যা : ৩টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩০ বছর।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাসসহ ডাটা এন্ট্রি অপারেটর অথবা কন্ট্রোল অপারেটর হিসেবে ২ বছরের অভিজ্ঞতা এবং প্রতি ঘণ্টায় ১০ হাজার কী ডিপ্রেশন মানের ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ।

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর বা কন্ট্রোল অপারেটর।
বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০/-
পদের সংখ্যা : ৮টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩০ বছর।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস তবে বিজ্ঞান বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ডাটা এন্ট্রি অপারেটরদের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড অ্যাপটিচুড টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ।

পদের নাম : মোটর মেকানিক।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-
পদের সংখ্যা : ১টি।
১ নভেম্বর ২০১৭ তারিখে বয়সসীমা : অনূর্ধ্ব-৩০ বছর।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডকোর্স পাস।
অনলাইনে আবেদন করার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ওয়েবসাইট http://jbc.teletalk.com.bd -এ অনলাইন আবেদন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

জেনে রাখুন : যে পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর, সে ক্ষেত্রে শারীরিক প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা অথবা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ : ৩০ নভেম্বর ২০১৭, সন্ধ্যা ৬টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ডেপুটি জেনারেল ম্যানেজার, সিনিয়র প্রোগ্রামার, সহকারী সিস্টেম অ্যানালিস্ট, সহকারী প্রোগ্রামার এবং সহকারী ম্যানেজার প্রকৌশলী (সিভিল) পদের ক্ষেত্রে ৫০০ টাকা; জুনিয়র অফিসার ও ডাটা এন্ট্রি সুপারভাইজার অথবা কন্ট্রোল সুপারভাইজার পদের ক্ষেত্রে ৪০০ টাকা এবং সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর অথবা সিনিয়র কন্ট্রোল অপারেটর ও ডাটা এন্ট্রি অপারেটর অথবা কন্ট্রোল অপারেটর এবং মোটর মেকানিক পদের ক্ষেত্রে ৩০০ টাকা জমা দিতে হবে।

এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মোতাবেক ছবি ও স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটার স্ক্রিনে ছবিসহ অ্যাপ্লিকেশন প্রিভিউ দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s কপি পাবেন। ওই Applicant’s কপি প্রার্থী প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি ব্যবহার করে যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইলের মাধ্যমে দু’টি এসএমএস করে পরীক্ষার ফি অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। তবে অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।

প্রবেশপত্র সংগ্রহ : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (http://jbc.teletalk.com.bd)-এ ওয়েবসাইট এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে যোগ্য প্রার্থীদের যথাসময়ে জানানো হবে।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়া প্রার্থীদের প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষাসংক্রান্ত যাবতীয় যোগাযোগসম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করতে হবে।

জেনে রাখুন : এসএমএসে প্রেরিত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী প্রিন্ট করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং ওই পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই তা দেখাবেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের যেসব কাগজপত্র জমা দিতে হবে : প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র পাঠাতে হবে না। পরে লিখিত পরীক্ষার পর উত্তীর্ণ প্রার্থীদের সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদের কপি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের কপি, মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃতদের সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্রের কপি, মুক্তিযোদ্ধার সাথে সম্পর্কসংবলিত প্রত্যয়ন ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্র অনলাইনে আবেদনের প্রিন্ট কপিসহ প্রশাসন বিভাগ, জীবন বীমা করপোরেশন, প্রধান কার্যালয়, ২৪, মতিঝিল, ঢাকা-১০০০ এই ঠিকানায় পাঠাতে হবে। জমা দেয়া কাগজপত্রের সঠিকতা যাচাইসাপেক্ষে তাদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এ সংক্রান্ত নির্দেশনা পরে পত্রিকায়, করপোরেশনের নিজস্ব ও আবেদনসংশ্লিষ্ট ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে কাগজপত্রাদি জমা দেয়ার সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে তা পাঠাতে হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫