ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

টেনিস

তৃতীয়বারের মত বাসেল ওপেনের ফাইনালে ফেদেরার-ডেল পোত্রো

নয়া দিগন্ত অনলাইন

২৯ অক্টোবর ২০১৭,রবিবার, ১৪:৩০


প্রিন্ট

সেমিফাইনালে নিজ নিজ ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে গত ছয় বছরে তৃতীয়বারের মত সুইস ইনডোর টেনিসের ফাইনাল নিশ্চিত করেছেন রজার ফেদেরার ও হুয়ান মার্টিন ডেল পোত্রো।

শীর্ষ বাছাই ফেদেরার নিজ ঘরের এই টুর্নামেন্টে রেকর্ড আটবার শিরোপা জিতেছেন। তৃতীয় বাছাই বেলজিয়ামের ডেভিড গোফিনকে সেমিফাইনালে ৬-১, ৬-২ গেমে পরাজিত করতে ফেদেরারের একটুও কষ্ট করতে হয়নি। মাত্র ঘণ্টাখানেকের মধ্যে তিনি ১৩বারের মত বাসেল ওপেনের ফাইনাল নিশ্চিত করেন। মৌসুমে এটা তার অষ্টম ফাইনাল। চলতি সপ্তাহে চার ম্যাচে এটা তার তৃতীয় সরাসরি সেটে জয়।

অন্যদিকে আরেক সেমিফাইনালে ডেল পোত্রো সহজেই ৬-৪, ৬-৪ গেমে মারিন সিলিচকে পরাজিত করে ফাইনালে উঠেছেন। এর আগে ২০১২ ও ২০১৩ সালে টানা দুইবার বাসেলের শিরোপা জিতেছিলেন এই আর্জেন্টাইন তারকা। ম্যাচ শেষে ডেল পোত্রো বলেছেন, ‘ফাইনালে উঠতে পেরে আমি সত্যিই অবাক হয়েছিল। বেশ কয়েক বছর পরে টানা চতুর্থ সপ্তাহ পর্যন্ত টেনিস খেললাম। আমি এখনও সুস্থ অনুভব করছি। পুরো টুর্নামেন্টে ভালোই খেলেছি। কিন্তু ফাইনালে সবকিছুই সম্ভব। আজ যা খেলেছি রজারের বিপক্ষে তার থেকেও ভালো খেলতে হবে। বছরের শেষটা ভালোই কাটছে। আগামী বছর যা অনুপ্রেরণা যোগাবে। এই টুর্নামেন্টে রজারই ফেবারিট, কিন্তু আমি এখনও আছি, দেখা যাক কি হয়।’

দীর্ঘদিনের প্রতিপক্ষ রাফায়েল নাদালকে পিছনে ফেলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে থেকে বছর শেষ করাটাই এখন ফেদেরারের সামনে বড় চ্যালেঞ্জ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫