ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

টেনিস

বাসেল ওপেনে ফেদেরারের শুভ সূচনা

নয়া দিগন্ত অনলাইন

২৫ অক্টোবর ২০১৭,বুধবার, ১৬:২২


প্রিন্ট

যুক্তরাষ্ট্রের তরুণ ফ্রান্সেস টিয়াফোকে ৬-১, ৬-৩ গেমে উড়িয়ে দিয়ে সুইস ইনডোর টেনিসে শুভ সূচনা করেছেন রজার ফেদেরার।

সপ্তাহখানেক আগে সাংহাই মাস্টার্সে রাফালে নাদালকে পরাজিত করে শিরোপা জয় করা ফেদেরার এর মাধ্যমে বাসেল ওপেনের দ্বিতীয় রাউন্ডে উন্নীত হলেন। একইসাথে স্বাগতিক ফেবারিট হিসেবে সপ্তমবারের মত বাসেল ওপেনের শিরোপার পথে নিজেকে অন্যতম দাবীদার হিসেবেও এগিয়ে নিয়ে গেলেন।

১৯ বছর বয়সী প্রতিপক্ষের বিপক্ষে ৩৬ বছর বয়সী অভিজ্ঞ ফেদেরারের জয় তুলে নিতে কোন সমস্যাই হয়নি। যদিও চলতি বছর ইউএস ওপেনের প্রথম রাউন্ডে এই টিয়াফোর বিপক্ষে পাঁচ সেটের কঠিন লড়াইয়ের পরে জয় তুলে নিয়েছিলেন সুইস সুপারস্টার।

পরের রাউন্ডে ফেদেরারের প্রতিপক্ষ ফ্রান্সের বেনোয়িট পেয়ার। যুক্তরাষ্ট্রের স্টিভ জনসনকে প্রথম রাউন্ডে পেয়ার ৬-৩, ৭-৬ (৭/৪) গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

ফেদেরার বলেছেন, পুরো ম্যাচেই আমি দারুন অনুভব করেছি। যদিও কম সময়ের ম্যাচ খেলাটা পরের ম্যাচের ওপর প্রভাব পড়ে, তার উপর কাল আমার কোন ম্যাচ নেই। তিন সেটের ম্যাচ হলে ঠিক ছিল।

বর্তমান চ্যাম্পিয়ন ও দ্বিতীয় বাছাই মারিন সিলিচও সহজ জয় পেয়েছেন। মাত্র ৩০ মিনিটে জার্মানীর ফ্লোরিয়ান মায়ারকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন সিলিচ। প্রথম রাউন্ডে ৬-৩ গেমে পরাজয়ের পরে মায়ার ইনজুরির কারনে ম্যাচ ছেড়ে দিলে সিলিচের জয় নিশ্চিত হয়। তৃতীয় বাছাই ডেভিড গোফিন ৬-২, ৭-৫ গেমে জার্মানীর পিটার গোজোচিককে ও পঞ্চম বাছাই জ্যাক সক কানাডিয়ান ভাসেক পোসপিসিলকে ৩-৬, ৭-৬ (৯/৭), ৭-৫ গেমে পরাজিত করে পরের রাউন্ড নিশ্চিত করেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫