ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

ক্রিকেট

অবিশ্বাস্য ক্যাচ নিয়ে নায়ক বল-বয়

নয়া দিগন্ত অনলাইন

২৩ অক্টোবর ২০১৭,সোমবার, ১৬:৪৪


প্রিন্ট
অবিশ্বাস্য ক্যাচ নিয়ে নায়ক বল-বয়

অবিশ্বাস্য ক্যাচ নিয়ে নায়ক বল-বয়

ম্যাচ হচ্ছিল ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে। ম্যাচের ফলাফলও হয়ে গেছে। কিন্তু সবকিছু ছাপিয়ে নায়ক হয়ে ওঠেছেন এক বল-বয়। অবিশ্বাস্য এক ক্যাচ নিয়ে সামাজিক মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছেন। 

রোববার ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওই ম্যাচে ভারত হারে ৬ উইকেটে। এর ফলে তিন ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড এগিয়ে গেল ১-০-এ।
নিউজিল্যান্ডের বোলিংয়ের ২৫তম ওভারটি করেছিলেন অ্যাডাম মিলনে। শর্ট লেন্থের ডেলিভারিটি ভারতের অধিনায়ক বিরাট কোহলি পুল করে লংলেগে পাঠিয়ে দেন। বাউন্ডারি সীমার বাইরে পড়ে। ছক্কা!

কিন্তু ঠিক তখনই ঘটে আসল ঘটনা। এক হাতে ক্যাচ নিয়ে নায়ক বনে গেল বল-বয়। যেন তিনিই ম্যান অব দি ম্যাচ।

ওই ক্যাচের ভিডিও

হারের জন্য ব্যাটসম্যানদের দুষছেন বিরাট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ৬ উইকেটে হারের দায় ব্যাটসম্যানদের উপরেই চাপালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষ হওয়ার পর তিনি বলেছেন, ‘কুয়াশার কথা মাথায় রেখে বলছি, শেষ ১৩-১৪ ওভারে আমরা ২০-৩০ রান কম করেছি। দিনের প্রথমার্ধে উইকেট অন্যরকম আচরণ করছিল। আমাদের ব্যাটিং পারফরম্যান্স আরও ভাল হওয়া উচিত ছিল। আরও দু’জন ব্যাটসম্যান যদি ক্রিজে টিকে থাকতে পারত, আরও কয়েক ওভার ব্যাট করতে পারত, তাহলে আমরা অতিরিক্ত ৪০ রান করতে পারতাম।’

নিজেদের ব্যাটিং ব্যর্থতাকে দোষারোপ করার পাশাপাশি কিউয়ি ব্যাটসম্যানদের পারফরম্যান্সের প্রশংসাও করেছেন বিরাট। তিনি বলেছেন, ‘আমাদের মনে হয়েছিল ২৭৫ রান করেই ম্যাচ জেতা সম্ভব হবে। কিন্তু রস (টেলর) ও টম (লাথাম) দারুণ খেলেছে। রান আউট ছাড়া ওরা আমাদের কোনও সুযোগই দেয়নি। ২০০ রানের পার্টনারশিপ গড়তে পারলে জয় প্রাপ্য। নিউজিল্যান্ড আমাদের স্পিনারদের বলে দারুণ ব্যাটিং করেছে। ওরা ফাস্ট বোলারদেরও খুব ভালভাবে সামলেছে। টম ও রসকে কৃতিত্ব দিতেই হবে। বিশেষ করে টমের কথা বলতেই হবে। কারণ, রস দীর্ঘদিন ধরে খেলছে। কিন্তু টম খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। কিন্তু তা সত্ত্বেও দারুণ পারফরম্যান্স দেখিয়েছে।’


বিশ্রাম চাইলেন বিরাট
'ব্যক্তিগত কারণ' দেখিয়ে বিসিসিআইয়ের কাছে ছুটি চাইলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সূত্রের খবর, আগামী ডিসেম্বরে আসন্ন শ্রীলঙ্কা সফরে খেলতে চাইছেন না বিরাট। দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিশ্রাম নিতে চাইছেন বিরাট, এমনই জানিয়েছেন বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা।
ওই শীর্ষ কর্তা বলেন, "ব্যক্তিগত কারণে ডিসেম্বরে থাকতে পারবেন না বিরাট।

বিসিসিআইকে জানিয়েছেন তিনি। টানা কয়েক বছর অবিরাম ক্রিকেট খেলে চলেছেন কোহলি। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাই বিশ্রাম নিয়ে ফ্রেশ স্টার্ট করতে চাইছেন তিনি"। বিরাটের এই ছুটির আবেদন মঞ্জুর হলে, গোটা শ্রীলঙ্কা সফরই ভারত অধিনায়ককে পাবে না দল। যার ফলে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ- তিন ফর্ম্যাটেই 'বিরাট ভরসা' পাবে না ম্যান ইন ব্লু।

উল্লেখ্য, এই কয়েক বছরের টানা ক্রিকেটে একবারই চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল কোহলিকে। ধর্মশালা টেস্টে কাঁধে চোট পাওয়ার পরই মাঠের বাইরে বসতে হয়েছিল তাকে। সে বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টে দলের ব্যাটন ধরেছিলেন সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫