অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের অতিরিক্ত ফাইট

যাত্রী সাধারণের অতিরিক্ত চাহিদা থাকায় আসন্ন শীতকালীন সময়সূচি অনুযায়ী ২৯ অক্টোবর ২০১৭ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুর প্রতিদিন ফাইট পরিচালনা করবে যা আগে সপ্তাহে চারটি ফাইট পরিচালিত হতো। ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে সাতটির পরিবর্তে ১০টি ফাইট পরিচালিত হবে। বর্তমানে চট্টগ্রাম থেকে কলকাতায় দুইটি ফাইটের পরিবর্তে শনিবার ছাড়া সপ্তাহে ছয় দিন ফাইট পরিচালনা করা হবে।
বর্তমানে ঢাকা থেকে রাজশাহী রুটে সপ্তাহে চার দিনের পরিবর্তে রোববার ছাড়া সপ্তাহে ছয় দিন ফাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। এ ছাড়া ঢাকা থেকে যশোর প্রতিদিন তিনটির পরিবর্তে চারটি ফাইট পরিচালিত হবে।
১৫ মে ২০১৬ থেকে ঢাকা-কাঠমান্ডু রুটে আন্তর্জাতিক ফাইট পরিচালনা শুরু করার পর ইউএস-বাংলা বর্তমানে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে সপ্তাহে চার দিন এবং মাস্কাট রুটে প্রতিদিন ফাইট পরিচালনা করছে। এ ছাড়া ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে সাতটি, সিঙ্গাপুর চার, ব্যাংকক তিন, কাঠমান্ডু তিন এবং কলকাতা রুটে প্রতিদিন ফাইট চলাচল করছে। চট্টগ্রাম থেকে কলকাতা রুটে সপ্তাহে দুইটি ফাইট পরিচালিত হয়।
যশোর ও রাজশাহী ছাড়াও অভ্যন্তরীণ রুটে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম ছয়টি, কক্সবাজার তিন, সৈয়দপুর তিন, সিলেট এক এবং বরিশাল রুটে সপ্তাহে তিনটি ফাইট পরিচালিত হচ্ছে।
ইউএস-বাংলাই একমাত্র বেসরকারি এয়ারলাইন্স যা বাংলাদেশের অভ্যন্তরে সব বিমানবন্দরে ফাইট পরিচালনা করছে।
১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করে বিগত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৩১ হাজারের বেশি ফাইট পরিচালনা করেছে।
বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানবহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। আগামী নভেম্বর মাসের মধ্যে আরো দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট এবং আগামী বছরের শুরুতে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমানবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.