ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

এশিয়া

মিয়ানমারে শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক বৌদ্ধ ভিক্ষুর!

নয়াদিগন্ত অনলাইন

২১ অক্টোবর ২০১৭,শনিবার, ২০:১২ | আপডেট: ২১ অক্টোবর ২০১৭,শনিবার, ২০:৫০


প্রিন্ট
মিয়ানমারে শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক বৌদ্ধ ভিক্ষুর!

মিয়ানমারে শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক বৌদ্ধ ভিক্ষুর!

কয়েক শত কিশোরীর কুমারিত্ব নষ্ট করায় খুন তানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে মিয়ানমারের মন রাজ্য সরকার। সে নিজেকে পরবর্তী বুদ্ধ দাবি করে, যুবতীদের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এর বিনিময়ে যুবতীদের ভাগ্য সুপ্রসন্ন হবে বলে ধারণা দেয়। 

আলানতায়া এলাকার পা-ও সম্প্রদায়ের অভিভাবকদের খুন তান আশ্বস্ত করেছেন যে, তাদের মেয়েরা যখন পূর্ণতার দিকে অগ্রসর হবে তখন যদি তারা তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে তাহলে তারা আশীর্বাদপুষ্ট হবে।

কম শিক্ষিত স্থানীয়রা বিশ্বাস করে যে, খুন তানই হয়তো প্রকৃত বুদ্ধ হতে যাচ্ছে। তাই তার কাছে তাদের কিশোরী মেয়েদের কুমারিত্ব বিলিয়ে দিলে তাদের কপাল খুলে যাবে।

সূত্র : www.irrawaddy.com 

ডুবছে মিয়ানমার

মিয়ানমারের সেদাওগি বাঁধ ভেঙে ভেসে গেছে প্রায় ৫০টি গ্রাম। পানির চাপ বৃদ্ধি পাওয়ায় বাঁধ ভেঙে গেছে। এতে এক হাজার ৭০০ একরের ওপর ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় আটকে পড়া গ্রামগুলোর বাসিন্দারা কোথাও যেতে পারছে না। পানের বরজগুলোতেও কেউ যেতে পারছে না। পানিতে ডুবেছে কলা, শিম ও অন্যান্য ক্ষেত।

১৪ অক্টোবর মিয়ানমারের মান্দালয় অঞ্চলের মাদায়া শহরে ওই বাঁধ ভেঙে যায়। এতে তীব্র সংকটে পড়েছে ওই এলাকার ৫৮০ জন কৃষক ও এক হাজার ৩০০ জন মানুষ। ২০১০ সালের পর এটাই সবচেয়ে ভয়াবহ বন্যা।

কো জাউ জাউ নামের আরেক গ্রামবাসী বলেন, ‘গ্রামবাসী পানসহ বিভিন্ন ফসল চাষ করে জীবিকা নির্বাহ করে। তৃতীয়বারের মতো বন্যায় ফসলি জমিগুলো ডুবে গেছে। পানের প্রায় অর্ধেক বরজ ডুবে গেছে। রাস্তাগুলোও নতুনভাবে তৈরি করতে হবে।’

সূত্র: মিয়ানমার টাইমস

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫