ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

ক্রিকেট

পাঁচ ধাপ উন্নতি হয়েছে মুশফিকের

বাসস

২০ অক্টোবর ২০১৭,শুক্রবার, ২১:৪২


প্রিন্ট

ওয়ানডে র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ দলের উইকেটরক্ষক ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। দক্ষিণ আফ্রিকায় চলতি ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরি হাকাঁন তিনি। তাই র‌্যাংকিং-এ পাঁচ ধাপ উন্নতি ঘটিয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন মুশফিক।

 

কিম্বার্লিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১১০ রান করেন মুশফিক। সেটি ছিলো মুশির ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। পার্লে সিরিজের দ্বিতীয় ম্যাচেও নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেন তিনি। ৬০ রানের মূল্যবান ইনিংস খেলায় আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এ উন্নতি ঘটেছে মুশির।

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে ২৩তম স্থানে ছিলেন মুশফিকুর। প্রথম দুই ম্যাচ শেষে ১৮তম স্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং এখন ৬৬৭।

 

মুশফিকুরের ঠিক দু’ধাপ উপরে আছেন তারই সতীর্থ ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৮০ রেটিং নিয়ে ১৬তমস্থানে রয়েছেন তামিম। বাংলাদেশীদের মধ্যে তিনিই সেরা র‌্যাংকিং-এ আছেন। ইনজুরির কারনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে খেলতে না পারলেও, দ্বিতীয় ওয়ানডেতে ২৫ বলে ২৩ রান করেন তামিম।

 

র‌্যাংকিং তালিকায় বাংলাদেশের হয়ে ৩২তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। তার রেটিং ৫৮৯। ৫৬৫ রেটিং নিয়ে ৩৭তম স্থানে মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৬তম স্থানে রয়েছেন ওপেনার সৌম্য সরকার।


আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এ বাংলাদেশের খেলোয়াড়দের অবস্থান :
র‌্যাংকিং খেলোয়াড় রেটিং
১৬ তামিম ইকবাল ৬৮০
১৮ মুশফিকুর রহিম ৬৬৭
৩২ সাকিব আল হাসান ৫৮৯
৩৭ মাহমুদুল্লাহ রিয়াদ ৫৬৫
৪৬ সৌম্য সরকার ৫৪৬
৬৪ সাব্বির রহমান ৫০৪
৭৪ নাসির হোসেন ৪৮৯
৭৮ ইমরুল কায়েস ৪৮১

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫