ফাইল ফটো
ফাইল ফটো

বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যান চলাচল বন্ধ

নয়া দিগন্ত অনলাইন

বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সব ধরনের নৌ-চলাচল বন্ধ হয়ে গেছে।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এই রুটে সব ধরণের নৌ-চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে শুক্রবার দুপুরে পদ্মায় তীব্র স্রোত আর ঝড়ো হাওয়ায় লঞ্চ ও স্পিডবোটসহ অন্যান্য নৌ-যান চলাচল বন্ধ হয়ে যায়।

ছয়টি ফেরি দিয়ে কোনো রকম সচল ছিল এই রুট। কিন্তু বিকেলে বাতাসের তীব্রতা আরো বাড়লে ফেরি চলতে না পারায় বন্ধ করে দেয়া হয়। এতে শিমুলিয়া প্রান্তে আটকা পড়েছে পাঁচ শতাধিক যানবাহন। বিপাকে পড়েছে এই রুটে চলাচলকারীরা।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক খন্দকার শাহ নেওয়াজ খালেদ জানান, বৃহস্পতিবার বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়ায় নিম্নচাপের প্রভাবে শুক্রবার সকাল থেকে পদ্মা উত্তাল হতে শুরু করলে বেলা পৌনে ১২টার দিকে সম্পূর্ণভাবে লঞ্চ, স্পিডবোট ও ডাম্পফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

তিনি বলেন, বাতাস আর স্রোত ক্রমেই বাড়ছে। বিকেল পর্যন্ত কোনো রকমে ফেরি চালালেও এখন আর সম্ভব হচ্ছে না। এতে করে উভয় পারে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। চরম দুর্ভোগে পড়েছেন দক্ষিণবঙ্গের যাত্রীরা।

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সরোজিৎ কুমার ঘোষ জানান, শুক্রবার সকাল থেকে আকাশের অবস্থা খারাপ হতে থাকে এবং নদীতে বড়-বড় ঢেউ সৃষ্টি হতে থাকে। বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ ছয়টি ফেরি সচল রেখে অপর ফেরিগুলো বন্ধ করে দেয়।

এ কারণে ঘাট এলাকায় আটকা পড়েছে পাঁচশতাধিক যান। ঘাটে যাত্রী নিরাপত্তায় পুলিশ কাজ করছে। কোনো রকম বিশৃঙ্খলা যাতে না হয় সে ব্যাপরে পুলিশ সর্তক রয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.