ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

ক্রিকেট

এক ইনিংসেই এক নম্বরে ডি ভিলিয়ার্স

নয়া দিগন্ত অনলাইন

২০ অক্টোবর ২০১৭,শুক্রবার, ১৮:০২


প্রিন্ট
এক ইনিংসেই এক নম্বরে ডি ভিলিয়ার্স

এক ইনিংসেই এক নম্বরে ডি ভিলিয়ার্স

আবারো বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হলেন এবি ডি ভিলিয়ার্স। এই নিয়ে ১৪ বারের জন্য তিনি এক নম্বর ব্যাটসম্যান হলেন। ২০১০ সাল থেকে এখন পর্যন্ত এক নম্বর ব্যাটসম্যান হিসেবে তিনি কাটিয়েছেন ২ হাজার ১২৪ দিন। তার উপরে আছেন ক্যারিবিয়ান কিংবদন্তী বিভ রিচার্ডস। তিনি এক নম্বর ব্যাটসম্যান হিসেবে কাটিয়েন ২ হাজার ৩০৬ দিন।

ডি ভিলিয়ার্স গত চার মাস সাউথ আফ্রিকার হয়ে খেলেননি। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ১০৪ বলে ১৭৬ রানের ক্যারিয়ার সেরা ইনিংসটি উপহার দেন। যার সুবাদে বিরাট কোহলিকে টপকে এক নম্বরে উঠে আসেন তিনি। আর ওয়ানডে র‌্যাংকিংয়ে বিরাট কোহলি ২ এবং ডেভিড ওয়ার্নার ৩ নম্বরে স্থান পেয়েছেন।

দলগতভাবেও দক্ষিণ আফ্রিকার ব্যাপক উন্নতি ঘটেছে। বর্তমানে তারাই বিশ্বের এক নম্বর ওয়ানডে দল। এই স্থান ধরে রাখতে হলে দক্ষিণ আফ্রিকাকে বাংলাদেশের সাথে ৩-০ তে জিততে হবে। অর্থাৎ ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করতে হবে। অন্যদিকে ভারত যেন আসন্ন সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ না করতে পারে, সেই আশায় বসে থাকতে হবে।

অন্যদিকে ওয়ানডেতে বোলারদের র‌্যাংকিংয়ে এক নম্বরে উঠে এসেছেন পাকিস্তানি বোলার হাসান আলী। ২০১৭ সালে তিনিই সবচেয়ে বেশি উইকেট (৫০) নিয়েছেন। এমনকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্লেয়ার অফ দ্য সিরিজ হওয়া হাসান আলী গতির দিক থেকে পাকিস্তানি কিংবদন্তী বোলার ওয়াকার ইউনূসকে পেছনে ফেলেছেন।

অল রাউন্ডার হিসেবে সাকিব আল হাসানকে টপকে এক নম্বরে উঠে এসেছেন পাকিস্তানি অল রাউন্ডার মোহাম্মদ হাফিজ। ২০১০ সাল থেকে এখন পর্যন্ত তিনিই পাকিস্তানের সবচেয়ে কম রান দেওয়া বোলার। এবার নিয়ে তিনি নয়বারের মতো এক নম্বর অল রাউন্ডার হলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫