নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জামায়াতে ইসলামীর উদ্বেগ প্রকাশ

চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল এক বিবৃতিতে বলেন, মূল্যবৃদ্ধির ফলে সীমিত আয়ের মধ্যবিত্ত ও দরিদ্র লোকদের জীবনযাপন অত্যন্ত কঠিন হয়ে পড়েছে।
তিনি বলেন, সরকার মুখে বড় বড় কথা বললেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। সরকার চালের মূল্য কমানোর কথা বললেও বাস্তবে চালের মূল্য ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে বিপাকে পড়েছেন খেটে খাওয়া, শ্রমিক, মজুরসহ সীমিত আয়ের সাধারণ দরিদ্র শ্রেণী ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ। দেশের দরিদ্র শ্রেণীর মানুষ দুই বেলা পেট ভরে খেতে পায় না। সেদিকে সরকারের কোনো ভ্রƒক্ষেপই নেই। সরকার জনগণের দুঃখ-কষ্টের কথা চিন্তা না করে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই জনগণের প্রতি এ সরকারের যেমন কোনো দায়বদ্ধতা নেই, তেমনি জনগণের দুঃখ-কষ্ট লাঘবেরও কোনো কার্যকর পদক্ষেপ সরকারের নেই।
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূলের ঊর্ধ্বগতি রোধ করে তা দরিদ্র জনগণের ক্রয়সীমার মধ্যে নিয়ে আসার কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.