এমবিবিএস প্রথম বৃত্তিমূলক পরীক্ষা

আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজ শীর্ষে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আওতাধীন প্রথম বৃত্তিমূলক পরীক্ষায় অংশ নিয়ে প্রথম বছরেই শীর্ষস্থান দখল করেছে খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজ। দেশের ২২টি সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের মধ্যে গত মে মাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজ পাসের দিক দিয়ে শীর্ষস্থান দখল করে। একই সাথে এ কলেজের এনাটমি বিভাগের শিক্ষার্থী নূরে জান্নাত সেতু অনার্স মার্কস (৮৫ শতাংশ) পেয়েছেন।
চলতি বছর মে মাসে অনুষ্ঠিত প্রথম বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষার ফলে দেখা যায়, খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজের ৮৭ শতাংশ শিক্ষার্থী পাস করে শীর্ষস্থান দখল করেছেন।
এবারের পরীক্ষায় মোট ৯ জন অনার্স মার্কস পেয়েছেন। এই ৯ জনের মধ্যে আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজের শিক্ষার্থী নূরে জান্নাত সেতুও রয়েছেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: পরিতোষ কুমার রায় বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজের যাত্রা শুরু। এরপরেও দুই বছর আগে থেকে নগরীর বৈকালিতে হাসপাতালের কার্যক্রম শুরু হয়। এ প্রতিষ্ঠানটি খুলনার মধ্যে একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে সবার আস্থা অর্জন করেছে। ভবিষ্যতে এ সাফল্য ধরে রাখতে ৭০ জন শিক্ষক-শিক্ষিকাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী অকান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
কলেজের উপাধ্যক্ষ ডা: মো: আশফাকুর রহমান বলেন, এই সাফল্যের প্রধান কারণ হচ্ছে আমাদের কলেজের নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলা। সেই সঙ্গে প্রতিটি বিভাগে পূর্ণকালীন দু’জন প্রফেসর রয়েছেন। এখানে কোনো রাজনীতি নেই। পড়াশোনার সুষ্ঠু পরিবেশ রয়েছে।
জানা গেছে, অনার্স মার্কস সেতুর পিতা একজন মাদরাসাশিক্ষক। তিনি এসএসসি ও এইচএসসিতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। যশোরের চৌগাছা উপজেলার ঝিনাইকুণ্ডু গ্রামের জাকির হোসেনের মেয়ে সেতু ভাইবোনের মধ্যে বড়। ২০১৩ সালে সখিনা গার্লস স্কুল থেকে এসএসসি এবং ২০১৫ সালে আল হেরা কলেজ থেকে এইচএসসি পাসের পর আদ্-দ্বীন আকিজ মেডিক্যাল কলেজে দরিদ্র ও মেধাবী কোটায় ভর্তির সুযোগ পান।
সেতু একজন গাইনোকোলজি বিশেষজ্ঞ হতে চান। তার এ সাফল্যের পেছনে এনাটমি বিভাগের প্রধান ডা: আশফাকুর রহমানসহ অন্যান্য শিক্ষকের অবদান রয়েছে বলে তিনি জানান। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.