ঢাকা, সোমবার,২০ নভেম্বর ২০১৭

আরো খবর

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০১৭,বুধবার, ০০:১২


প্রিন্ট

আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও ১৩ জন মুক্তিযোদ্ধাকে নিয়মিত ভাতা না দেয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। আদালত অবমাননার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে রুলে।
এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল এই রুল জারি করেন।
চার সপ্তাহের মধ্যে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক ও পরিচালক (প্রশাসন ও অর্থ), মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব (আইন) ও উপসচিবকে (অর্থ) রুলের জবাব দিতে বলা হয়েছে।
আবেদনের পে আদালতে ছিলেন ড. মো: ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস ও সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা।
রাজশাহীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, চাঁপাইনবাবগঞ্জের মোশারফ হোসাইন, নওগাঁর সরোয়ার হোসেনসহ ১৩ মুক্তিযোদ্ধার করা আবেদনে হাইকোর্ট গত ২১ মার্চ এক আদেশে তাদের নিয়মিত ভাতা ও অন্যান্য সুবিধা নিয়মিতভাবে পরিশোধ করতে আদেশ দিয়েছিলেন। কিন্তু ওই আদেশ পালন না হওয়ায় ১৩ জন মুক্তিযোদ্ধা পুনরায় হাইকোর্টে আবেদন করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল হাইকোর্টের ওই বেঞ্চ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫