মা-ইলিশ সংরক্ষণে সবাইকে সচেতন হতে হবে : ডিআইজি নৌ পুলিশ

নিজস্ব প্রতিবেদক

নৌ-পুলিশের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান বলেছেন, মা-ইলিশ সংরক্ষণে জেলেসহ সব শ্রেণীর মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। মা-ইলিশ বেঁচে থাকলে দেশ ও জনগণ সুফল সম্পর্কে সবাইকে অবগত করতে হবে। গত সোমবার চাঁদপুর জেলায় নৌ-পুলিশের আয়োজনে মাঠপর্যায়ে সচেতনতামূলক সভায় তিনি এসব কথা বলেন। মা-ইলিশ সংরক্ষণের ফলে প্রতি বছর ইলিশের উৎপাদন বৃদ্ধি ও সহজলভ্য হচ্ছে। এ বিষয়ে স্থানীয় জেলে সমাজ ও জনগণের সহযোগিতা আশা করেন তিনি।
সভায় আরো উপস্থিত ছিলেন চাঁদপুর পুলিশ সুপার শামসুন নাহার, নৌ-পুলিশের চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা মৎস্য কর্মকর্তা, মৎস্য ব্যাপারী সমিতির সভাপতি ও সেক্রেটারি এবং স্থানীয় নেতৃবৃন্দ ও চাঁদপুর কার্গোপরিবহন সভাপতিসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, জেলে সাধারণ ও সর্বস্তরের মানুষ।
উল্লেখ্য চলতি বছরের ১ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত মা-ইলিশ সংরক্ষনে নৌ পুলিশের অভিযানে ১,৯৯,৭৪,৯২৬ মিটার অবৈধ জাল, ৮৬১২ কেজি ইলিশ মাছ ৬৪টি নৌকা জব্দ করা হয়। এসময় ৯৯৯ জন জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.