কুমিল্লায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৩ যাত্রী নিহত
কুমিল্লায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৩ যাত্রী নিহত

কুমিল্লায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৩ যাত্রী নিহত

কুমিল্লা সংবাদদাতা

কুমিল্লায় একটি রেল গেটে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৩ যাত্রী নিহত হয়। তারা একটি বেসরকারি সিকিউরিটি কোম্পানীর কর্মকর্তা-কর্মচারী ছিল। মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার জেলার বিজয়পুর শ্রীনিবাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনার ফলে চট্টগ্রামের সাথে সারা দেশের রেল যোগাযোগ প্রায় সোয়া এক ঘন্টা বন্ধ ছিল।

দুর্ঘটনায় মাইক্রোবাসে থাকা ওই সিকিউরিটি কোম্পানীর কর্মী আবু তাহের ঘটনাস্থলে নিহত হয়। সে জেলার আদর্শ সদর উপজেলার ঝাড়মন্ডল গ্রামের মনসুর আলীর ছেলে। হাসপাতালে নেয়ার পর মারা যায় ওই সিকিউরিটি সার্ভিসের কুমিল্লা এরিয়া সুপারভাইজার ও চাঁদপুরের বাসিন্দা আবদুর রশিদ এবং মাইক্রোবাসের চালক সোহেল মিয়া।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি দুপুর পৌনে ১২টায় জেলার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর শ্রীনিবাস রেল গেটে আসার আগেই সেন্ট্রি সিকিউরিটি সার্ভিসেস লি. এর একটি মাইক্রোবাস রেল গেট অতিক্রমকালে রেললাইনের উপর হঠাৎ বিকল হয়ে যায়। এ সময় দ্রুতগামী ট্রেনটি মাইক্রোবাসটিকে দুমড়ে-মুচড়ে প্রায় এক কিলোমিটার দূরে শিকারপুর এলাকায় নিয়ে যায়।

খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে যায় থানা ও জিআরপি পুলিশ। স্থানীয়দের সহায়তায় রেললাইন থেকে দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটি সরিয়ে নিলে ট্রেনটি দুপুর ১টায় দুর্ঘটনাস্থল থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

মঙ্গলবার বিকালে লাকসাম জিআরপি থানার ওসি স্বপন কান্তি বড়ুয়া জানান, কুমিল্লা থেকে ওই সিকিউরিটি কোম্পানী একটি ব্যাংকের টাকা আনতে চাঁদপুরে যাচ্ছিল। কিন্তু সড়ক খারাপ থাকায় বিকল্প পথে বিজয়পুর-বরুড়া সড়ক দিয়ে যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিত মাইক্রোবাস থেকে সিকিউরিটি কোম্পানীর একটি বন্দুক ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় লাকসাম জিআরপি থানায় মামলা হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.