ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

খুলনা

শিক্ষকের হাতে শিক্ষার্থী আহত, শিক্ষার্থীদের বিক্ষোভ

শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা

১৭ অক্টোবর ২০১৭,মঙ্গলবার, ১৬:৪০


প্রিন্ট
শিক্ষকের হাতে শিক্ষার্থী আহত,  শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষকের হাতে শিক্ষার্থী আহত, শিক্ষার্থীদের বিক্ষোভ

বাগেরহাটের শরণখোলার আমড়াগাছিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক কর্তৃক শিক্ষার্থী আহত হবার প্রতিবাদ ও অভিযুক্ত শিক্ষকের বিচার দাবীতে মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা ক্লাস বর্জন, বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে।

বিক্ষোভের সময় প্রতিপক্ষের হামলায় রায়হান নামে এক শিক্ষার্থী আহত হয়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীরা মারমুখি হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিদ্যালয়ের শিক্ষার্থী ও সংশ্লিষ্ট অভিভাবকের অভিযোগে জানা যায়, গত ১৬ অক্টোবর সোমবার ওই বিদ্যালয়ের নবম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র ও ফাস্ট বয় মোঃ ইমন হোসেন (১৪) প্রধান শিক্ষকের কাছে ডিডি’র পূর্ণ অর্থ জানতে চাওয়ায় প্রধান শিক্ষক মোঃ সরোয়ার হোসেন ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষার্থীকে চড়, থাপ্পর ও কিল ঘুষি মেরে আহত করে। আহত শিক্ষার্থী বর্তমানে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে ।

এ ঘটনার প্রতিবাদ ও শিক্ষকের বিচার দাবীতে আমড়াগাছিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আলীরাজ, নবম শ্রেণীর শিক্ষার্থী জুয়েল, রায়হান ও সরোয়ারের নেতৃত্বে শিক্ষার্থীরা মঙ্গলবার সকালে ক্লাস বর্জন করে আমড়াগাছিয়া বাজারে বিক্ষোভ মিছিল শেষে পথসভা করে । মিছিল চলাকালে প্রধান শিক্ষকের পক্ষের হামলায় নবম শ্রেণীর ছাত্র রায়হান (১৪) গুরুতর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় শিক্ষার্থীরা মারমুখী হলে শরণখোলা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন বলেন, ইমন বেয়াদপী করায় তাকে সামান্য চর দেয়া হয়েছিলো।

আমড়াগাছিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ মোঃ শহীদ হোসেন বলেন, বাইরের একটি মহল অসৎ উদ্দেশ্যে অশান্ত পরিবেশ তৈরি করছে সামান্য ঘটনায় উদ্ভুত পরিস্থিতি নিরসনে ম্যানেজিং কমিটির জরুরি সভা ডাকা হয়েছে ।

ধানসাগর ইউপি চেয়ারম্যান মইনুল হোসেন টিপু বলেন, শিক্ষার্থীকে মারধরের ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ নানা গুজব রটাচ্ছে ।

প্রতিবাদ ও আন্দেলনকারী শিক্ষার্থীরা জানায়, ঘটনার সুষ্ঠ বিচার না হলে তারা ক্লাস বর্জন অব্যাহত রাখবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫