ট্রাম্পের বিরুদ্ধে বিচারপ্রার্থী ৫ নারী
ট্রাম্পের বিরুদ্ধে বিচারপ্রার্থী ৫ নারী

ট্রাম্পের বিরুদ্ধে আবারো যৌন হয়রানির অভিযোগ : এবারো বললেন ‘ভুয়া’

নয়া দিগন্ত অনলাইন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সামার জারভোস নামে এক মার্কিন নারী যৌন হয়রানির যে অভিযোগ তুলেছেন তাকে ভুয়া বলে অস্বীকার করেছেন ট্রাম্প। ট্রাম্পের উপস্থাপনায় একটি রিয়েলিটি টিভি শো’র প্রতিযোগী ছিলেন সামার জারভোস।

গত রোববার হোয়াইট হাউজের রোজ গার্ডেনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, সামার জারভোস যে দাবি করছেন তা নিতান্তই নিজেকে তুলে ধরার চেষ্টা। এ খবরকে তিনি সম্পূর্ণ ভুয়া বলে মন্তব্য করেন।

এ সংবাদ সম্মেলনেও ট্রাম্প স্বভাবসুলভভাবে বলেন, “আমি আপনাদেরকে বলতে পারি- এসবই মিথ্যা খবর, নিতান্তই মিথ্যা। সব মিথ্যা। এসব হচ্ছে- নিজেকে তুলে ধরার চেষ্টা। এবং যা কিছু হয়েছে তা দুঃখজনক। যা ঘটেছে তা হচ্ছে বিশ্ব রাজনীতি।”

ট্রাম্প সাধারণত যেকোনো বক্তৃতায় এক কথা কয়েকবার বলেন। রোববারের সংবাদ সম্মেলনেও তিনি একই কাজ করেছেন।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় থেকে ট্রাম্পের বিরুদ্ধে যৌন কেলেংকারিসহ নানা রকমের সমালোচনামূলক সংবাদ প্রকাশিত হয়ে আসছে এবং ট্রাম্প সেসব খবরকে মিথ্যা ও ভুয়া বলে চালিয়ে দিচ্ছেন। কিন্তু বাস্তবতা হচ্ছে- এর আগে থেকেই ট্রাম্পের বিরুদ্ধে নানা রকম যৌন হয়রানি ও কেলেংকারির খবর বের হয়েছে। এমনকী, উইকিপিডয়াতেও ডোনাল্ড ট্রাম্পের যৌন হয়রানি নিয়ে বিস্তারিত তথ্য রয়েছে। ২০১৬ সালের নির্বাচনের আগে তার বিরুদ্ধে ১১ নারী যৌন হয়রানির অভিযোগ নিয়ে উপস্থিত হয়েছিলেন।

ট্রাম্পের উপস্থাপনায় ‘অ্যাপ্রেন্টিস’ নামে একটি রিয়েলিটি শো হতো এবং সামার জারভোস ছিলেন সেই শো’র একজন প্রতিযোগী। ট্রাম্পের বিরুদ্ধে তিনি অভিযোগ করছেন যে, ২০০৭ সালে ট্রাম্প তার দেহে অনাকাঙ্ক্ষিতভাবে হাত দিয়েছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.