দনিয়ায় উন্নয়নকাজের উদ্বোধন

ইউনিয়নগুলোতে আধুনিক সুবিধা নিশ্চিত করা হবে : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাথে সম্প্রতি সংযুক্ত দনিয়া ইউনিয়নের উন্নয়নে ১২৪ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছে সংস্থাটি। গতকাল শনির আখড়ায় এক অনুষ্ঠানে ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ প্রকল্পের কাজের উদ্বোধন করেন। এ সময় মেয়র বলেন, নবসংযুক্ত ইউনিয়নগুলোতে রাজধানীর আধুনিকতম সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। এ কার্যক্রমের অংশ হিসেবে দনিয়া ইউনিয়নের সড়ক ও অবকাঠামো নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, এলইডি বাতি স্থাপন ইত্যাদি কাজ করা হবে।
ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ হাবিবুর রহমান মোল্লা, করপোরেশনের প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক বোরহান আহমেদ, স্থ’ানীয় আওয়ামী লীগ নেতা কাজী মনিরুল ইসলাম মনু প্রমুখ উপস্থিত ছিলেন।
সাঈদ খোকন বলেন, ডিএসসিসির সাথে নবসংযুক্ত অঅটটি ইউনিয়নের অধিবাসীদের সব ধরনের নাগরিক সুবিধা প্রদানের লক্ষ্যে করপোরেশন বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে। এরই ধারাবাহিকতায় দনিয়া এলাকার ১২ থেকে ৩০ ফুট প্রস্থের ২৬.৯১ কিলোমিটার আয়তনের আরসিসি বা সিসি ঢালাইয়ের ১১০টি রাস্তা নির্মাণ, সড়কের ৩০.৬০ কিলোমিটার নর্দমা ও ফুটপাথ নির্মাণ, ২৬.৯১ কিলোমিটার সড়কে এক হাজার ৫৭৬টি এলইডি সড়কবাতি স্থাপন করা হবে।
ডিএসসিসি সূত্রে জানা যায়, ইতঃপূর্বে মেয়র সাঈদ খোকন ডেমরা, সারুলিয়া ও মাতুয়াইল ইউনিয়নেও বিভিন্ন উন্নয়নমূলককাজের উদ্বোধন করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.