অধ্যাপিকা অপু উকিল (ফাইল ফটো)
অধ্যাপিকা অপু উকিল (ফাইল ফটো)

প্রধান বিচারপতি মানসিক ভারসাম্যহীন : অপু উকিল

নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে মানসিক ভারসাম্যহীন আখ্যা দিয়ে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেছেন, ‘তিনি একেক সময় একেক কথা বলছেন। কখনো বলছেন অসুস্থ আবার কখনো বলছেন পুরোপুরি সুস্থ। তিনি অসুস্থ বলে রাষ্ট্রপতি বরাবর ছুটির দরখাস্ত দিয়ে আবার বিদেশ যাবার আগে বলে গেলেন তিনি সুস্থ। এটা কোনো সুস্থ মস্তিষ্কের লোক করতে পারেন না। আসলে তিনি মানসিকভাবে অসুস্থ বলেই এসব করেছেন।’

রোববার রাতে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আফসান চৌধুরীও অংশ নেন।

অপু উকিল বলেন, প্রধান বিচারপতি বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং জাতীয় সংসদসহ বিভিন্ন বিষয়ে যেসব মন্তব্য করেছেন তা কোনো সুস্থ মানুষ করতে পারেন না।

তিনি বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে নৈতিক স্থলনসহ বিভিন্ন অভিযোগের কারণে তার সহকর্মী বিচারপতিও একসাথে বিচারকাজ করতে পারবেন না বলে রাষ্ট্রপতিকে সাফ জানিয়ে দেন। এরপর তিনি চাইলে পদত্যাগও করতে পারতেন। কিন্তু তা না করে তিনি বললেন, তিনি অসুস্থ। তার এক মাস ছুটি প্রয়োজন। সেজন্য তিনি দরখাস্তও দেন। পরে বললেন আরো ১০ দিন বেশি লাগবে। কারণ, তিনি নাকি দেশের বাইরে যাবেন। এরপর রাষ্ট্রপতি তার ছুটি অুনমোদন করলেন। আর বিদেশ যাবার আগে আরেকটি চিরকুট লিখে বলে গেলেন আমি পুরোপুরি সুস্থ, বিব্রত এবং বিচার বিভাগ নিয়ে শঙ্কিত। একজন সুস্থ মানুষ কিভাবে এতো দ্বিমুখী কথা বলতে পারেন। তার মানে তিনি শারীরিকভাবে যেমন অসুস্থ তেমনি মানসিকভাবেও ভারসাম্যহীন হয়ে পেড়েছেন। না হলে কোনো অপশক্তির মদদে তিনি এসব করেছেন। এখন তার বিরুদ্ধে উঠা আর্থিক ও নারী কেলেঙ্কারীসহ ১১টি অভিযোগ তদন্ত হওয়া উচিত।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.