ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

আমার ঢাকা

ভোজন রসিক

১৭ অক্টোবর ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

কলাবাগানের এম ক্যাফে
কলাবাগানের লাজ ফার্মাকে হাতের বাঁয়ে রেখে খানিকটা সামনে এগুলেই দেখা মিলবে এম ক্যাফের। বাইরে থেকে খুব একটা নজর না কাড়লেও সিঁড়ি দিয়ে উপরে উঠে দরজা ঠেলে ভেতরে ঢুকতেই অবাক হবেন। ছিমছাম সুন্দর ক্যাফের ভেতরটা। সঙ্গীত জগতের বিভিন্ন নামীদামি তারকার ছবি দিয়ে সাজানো ইন্টেরিওর।
এম ক্যাফের প্রতিষ্ঠাতাদের একজন মির্জা ওয়াহিদ জানিয়েছেন, ৪ জন স্বত্বাধিকারীর মধ্যে একজন তিনি। জানা গেল এম ক্যাফে তাদের যাত্রা শুরু করেছে মাস কয়েক আগে। এর মধ্যেই বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে ভোজনরসিকদের কাছ থেকে।
ওয়াহিদ জানালেন এম ক্যাফে শুরুর পরিকল্পনা সম্পর্কে। এই এলাকায় প্রচুর অফিস, ইউনিভার্সিটি ও কোচিং সেন্টার রয়েছে। কিন্তু লাঞ্চ অথবা ডিনারের পাশাপাশি মনোরম পরিবেশে বসে দুদণ্ড বিশ্রাম নেয়ার মতো রেস্টুরেন্ট নেই বললেই চলে। যেগুলো আছে সেগুলোর দাম শিক্ষার্থী ও মধ্যবিত্ত চাকরিজীবীদের নাগালের প্রায় বাইরে। সবার জন্য সাশ্রয়ী ও আরামদায়ক একটি ক্যাফে শুরু করার পরিকল্পনা এ কারণেই মাথায় এসেছিল। এখানে প্রতিটি কাজ করা হয় অতি যতেœর সাথে। আন্তরিকতার পূর্ণ ছোঁয়া থাকে বাজার করা থেকে শুরু করে খাবার পরিবেশন পর্যন্ত। এমনকি বাজার করার সময় স্বত্বাধিকারীদের কেউ না কেউ উপস্থিত থাকেন সবসময়। এখানকার বার্গার ও রেড পাস্তা এর মধ্যেই বেশ সুনাম কুড়িয়েছে। এ ছাড়া কার্লোস স্টেক বার্গার, বারবিকিউ চিকেন প্ল্যাটারও পছন্দ করছেন অনেকে। সব কিছু মিলিয়ে এই ক্যাফেতে মোটামুটি কম দামের মধ্যেই মিলছে ভালো ম ানের খাবার।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫