ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

রাজনীতি

সিইসির বিরুদ্ধে আন্দোলনের হুমকি যুবলীগ চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক

১৬ অক্টোবর ২০১৭,সোমবার, ২০:৪২


প্রিন্ট
মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী (ফাইল ফটো)

মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী (ফাইল ফটো)

বিএনপিকে নিয়ে সিইসির বক্তব্য অসাংবিধানিক ও পক্ষপাতদুষ্টু মন্তব্য করে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন ‘প্রধান নির্বাচন কমিশনার বিএনপির মুখপাত্রের মতো কথা বলেছেন। এই বক্তব্যের কারণে তার নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ হয়েছে। সেজন্য অবিলম্বে সিইসির বক্তব্য প্রত্যাহার করতে হবে। না হলে যুবলীগ তার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।’

আজ সোমবার এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার নিশ্চিতভাবেই বিএনপিকে খুশি করতে এবং বিএনপির ‘আস্থা’ অর্জনের জন্য এমন অযাচিত, অপ্রাসঙ্গিক স্তুতি করেছেন। কিন্তু এই বক্তব্যের মধ্য দিয়ে তিনি শুধু মিথ্যাচার করেননি, ইতিহাস বিকৃতি এবং সংবিধান লঙ্ঘন করেছেন।’

কিছু চেয়ারে এখনো পাকিস্তানি ভুতের আছড় রয়ে গেছে মন্তব্য করে তিনি আরো বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে একরকম ভূতে পেয়েছিল। এজন্য তিনি ষোড়শ সংশোধনীর রায়ে বলেছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ কারো একক নেতৃত্বে হয়নি। এবার ভূতে পেয়েছে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদাকে। সেজন্য তিনি জিয়াকে বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠাতা বলেছেন। জিয়া যদি বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠাতা হন তাহলে জাতির পিতা কি গণতন্ত্রের হত্যাকারী?

সিইসির মুখে মিথ্যার ফুলঝুরি জাতিকে হতবাক করেছে মন্তব্য করে যুবলীগ চেয়ারম্যান বলেন, প্রধান নির্বাচন কমিশনার কাকে খুশি করতে ইতিহাস বিকৃতি এবং মিথ্যাচারের আশ্রয় নিয়েছেন, আমরা জানি না। কিন্ত এটা বুঝি তার একটা মতলব আছে। আর তার মতলবের সাথে বিচারপতি সিনহার মতলবের একটা মিল খুঁজে পাওয়া যায়।

তিনি বলেন, কিছুদিন ধরেই লক্ষ্য করছি, চারিদিকে নানা চক্রান্ত এবং ষড়যন্ত্র ডালপালা মেলছে। আর এই ষড়যন্ত্র করা হচ্ছে, সরকারের ভেতর থেকে। ভালো উদ্দেশ্য নিয়ে কাউকে কোনো পদে বসাতেই তিনি পাল্টে যাচ্ছেন । নিরপেক্ষতার ভড়ং ধরছেন। ভূত তাড়ানোর জন্য যে শষ্য তাতেই ভূত বাসা বাঁধছে। আমি অবিলম্বে তাকে তার অসত্য বক্তব্য প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি, না হলে যুবলীগ তার বিরুদ্ধে দূর্বার আন্দোলনে যেতে বাধ্য হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫