কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবি

জামায়াতের দোয়া দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তির জন্য আজ শুক্রবার রাজধানীসহ দেশব্যাপী দোয়া দিবস পালন করেছে দলটি।

ঢাকা মহানগরী উত্তর: রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্র ঘোষিত কর্মসূচি ‘দোয়া দিবস’ উপলক্ষে ঢাকা মহানগরী উত্তর জামায়াত এক দোয়া মাহফিলের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাজিম উদ্দীন মোল্লা, ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য ডা. ফখরুদ্দীন মানিক প্রমূখ।

রেজাউল করিম বলেন, সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করতেই জামায়াতে ইসলামীকে বিশেষভাবে টার্গেট করেছে। সেই গভীর ষড়যন্ত্রের ধারাবাহিকতায় আমীরে জামায়াত ও বয়োবৃদ্ধ জাতীয় নেতা মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দ গ্রেফতার করে রিমান্ডের নামে হয়রানী করা হচ্ছে। কিন্তু ইতিহাস সাক্ষী জুলুম-নির্যাতন চালিয়ে অতীতে কখনো ইসলামের অগ্রযাত্রা রোধ করা যায়নি। তিনি আমিরে জামায়তসহ আটক নেতৃবৃন্দের মুক্তি, সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মহান আল্লাহ তায়ালার রহমত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

আদাবর: থানা আমির ডা. শফিউর রহমানের সভাপতিত্বে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি আব্দুল হান্নানসহ স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

মোহাম্মদপুর: স্থানীয় একটি মিলনায়তনে আয়োজিত দোয়া মাহফিলে সভাপতির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন। উপস্থিত ছিলেন জামায়াত নেতা অ্যাডভোকেট আজহার মুন্সী, আ স ম ফারুক ও ছাত্রনেতা আব্দুর রহীম প্রমূখ।

রমনা: থানা আমির ড. আহসান হাবিবের পরিচালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নায়েবে আমির এম জে রহমান, সেক্রেটারি এম এ রহমান, জামায়াত নেতা সুলতান মাহমুদ ও ছাত্রনেতা নজরুল ইসলাম প্রমূখ।

রামপুরা: থানা আমিরের পরিচালনায় স্থানীয় একটি মিলনায়তনে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা এস ইসলাম, এ এম পাটোয়ারী, এফ এইচ ফজলু, ইঞ্জিনিয়ার এ রশিদ, অধ্যাপক আব্দুল হালিম, এ হাদী, মাওলানা সিরাজুল ইসলাম, এম শামীম ও এস এম মনির প্রমূখ।

মিরপুর পূর্ব: থানা আমির আব্দুল্লাহ জোবায়েরের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা ফিরোজ, মোবারক, মনোয়ার ও রাকিব প্রমূখ।

তেজগাঁও: থানা আমিরের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন নায়েবে আমির, সেক্রেটারিসহ স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

তুরাগ: ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য ও ওলামা বিভাগের সভাপতি হাফেজ মাওলানা ফারুকের পরিচালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন থানা আমির মেসবাহ উদ্দীন নাঈম, থানা সেক্রেটারি গাজি মনির হোসাইন সহ স্থানীয় নেতৃবৃন্দ।

বিমানবন্দর: কাওলা বাজারে কলোনী ওয়ার্ড আয়োজিত মাহফিলে উত্তরা জোনের সহকারি পরিচালক আতিকুর রহমান, থানা সেক্রেটারি এনামূল হক শিপন, জামায়াত নেতা হামিদ হোসাইন আযাদ, মাহবুবুল ইসলাম দিদারসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাজীক্যাম্প: হাজীক্যাম্প ওয়ার্ডের উদ্যোগে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইব্রাহিম খলিল, এনামুল হক শিপন, আবুল হাসেম ও সুজাউল হক সুজন সহ স্থানীয় নেতৃবৃন্দ।

আসকোনা: আসকোনা ওয়ার্ডের উদ্যোগে থানা আমির অ্যাডভোকেট ইব্রাহীম খলিলের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মনিরুল হক, একরামুল হক ও ইঞ্জিনিয়ার রুহুল হক সহ স্থানীয় নেতৃবৃন্দ।

উত্তরা পশ্চিম: কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও থানা আমির অ্যাডভোকেট বেলায়েত হোসেন সুজার সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উত্তরা জোনের সহকারি পরিচালক মাওলানা মুহিব্বুল্লাহ, থানা সেক্রেটারি শাহজাহান, জামায়াত নেতা এ কে এম নূর, মো. ইসহাক, মাওলানা হারুন অর রশীদ ও তারেক প্রমূখ। মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট প্রকৌশলী শফি উদ্দীন আহমদ।

উত্তরা পূর্ব: ৬নং ওয়ার্ডের উদ্যোগে থানা সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনোয়ার হোসেন মোল্লাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

দক্ষিণখান: জামায়াত নেতা কামাল উদ্দীনের পরিচালনায় দক্ষিণখান থানার উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন জামায়াত নেতা রফিকুল ইসলাম ও মাওলানা মো. আব্দুস সাত্তার প্রমূখ।

এছাড়াও কাফরুল, গুলশান, ভাষানটেক ও বানানী থানার উদ্যোগে আমিরে জামায়াতসহ শীর্ষ নেতৃবৃন্দের মু্ক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.