পাউবোর ঝুঁকিপূর্ণ ১২৬টি পয়েন্ট সংস্কারের সুপারিশ

সংসদ প্রতিবেদক

বন্যায় তিগ্রস্ত পানি উন্নয়ন বোর্ডের ঝুঁকিপূর্ণ ১২৬টি পয়েন্ট আগামী বর্ষা মওসুমের আগে সংস্কার করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। বৈঠকে কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটি সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মো: ফরিদুল হক খান, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং মোছা: সেলিনা জাহান লিটা অংশগ্রহণ করেন। এ ছাড়া বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে পানি উন্নয়ন বোর্ড ও মন্ত্রণালয়ের কাজকে আরো গতিশীল করার জন্য আন্তঃমন্ত্রণালয় সভা করে জনবল নিয়োগের কাজটি দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়। এ ছাড়া সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, কিশোরগঞ্জসহ হাওর এলাকার ফসল রা ও বন্যার য়তি থেকে রার জন্য সুরমা ও কুশিয়ারা নদী ড্রেজিং করার সুপারিশ করা হয়। বৈঠকে পানি উন্নয়ন বোর্ড ও মন্ত্রণালয়ের বাজেট বৃদ্ধি করার সুপারিশ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.