ঢাকা, শনিবার,২১ অক্টোবর ২০১৭

শেষের পাতা

সরকারি দল ও জোটের একাংশ সাম্প্রদায়িক উসকানি সৃষ্টি করছে

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

১৩ অক্টোবর ২০১৭,শুক্রবার, ০০:২০


প্রিন্ট
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন : নয়া দিগন্ত

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে টার্গেট করে এবং তার জন্ম ধর্ম পরিচয় নিয়ে সরকারি দল ও জোটের মহল বিশেষের একাংশ সাম্প্র্রদায়িক উসকানি সৃষ্টি করতে তৎপর বলে অভিযোগ করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ। সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, সাম্প্রদায়িক উসকানি অব্যাহত রাখার পাশাপাশি এখন সংখ্যালঘুরা রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ প্রাপ্তি এবং পদায়নে বঞ্চনার শিকার হচ্ছেন।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এ অভিযোগ করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।
তিনি বলেন, সরকারি দল ও জোটের একাংশের বিভিন্ন সাম্প্রদায়িক বক্তব্য, মন্তব্য ও উক্তি সংখ্যালঘু জনগোষ্ঠী এবং সচেতন নাগরিকদের মধ্যে নেতিবাচক বার্তা পৌঁছে দিয়েছে, যা কোনোভাবে কাম্য না। তিনি বলেন, আগের মতো আবারো সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের বঞ্চিত করা হচ্ছে। এর ফলে পদোন্নতি ও উচ্চপদে পদায়নে ‘ধর্মীয় পরিচয়’ মুখ্য বিষয় হিসেবে এখন কাজ করছে। এতে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা শঙ্কা বোধ করছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন ‘সিনিয়র সচিব’ সংখ্যালঘু সম্প্রদায়ের বিষয়ে ‘অপতৎপরতা’ চালাচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।
সিনিয়র সচিবের নাম কী, তা জানতে চাইলে সংগঠনের প থেকে বলা হয়, গণমাধ্যমে তার নাম কয়েকবার এসেছে। গণমাধ্যমকর্মীদের নাম খুঁজে বের করার পরামর্শ দেয়া হয়।
প্রধান বিচারপতির বিষয়ে আপনাদের বক্তব্য কী সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রানা দাশগুপ্ত বলেন, প্রধান বিচারপতির বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। তার ধর্মপরিচয় নিয়ে যেসব বিষয় সামনে আসছে এবং অপতৎপরতা চলছে, সেই বিষয়টি আমাদের মূল উদ্বেগের কারণ।
প্রধান বিচারপতির এক মাসের ছুটি এবং তার দেশে থাকা না থাকা নিয়ে আপনাদের সংগঠনের বক্তব্য কী এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে তাদের সংগঠনের কোনো বক্তব্য নেই। তারা মূলত প্রধান বিচারপতির ধর্মপরিচয় নিয়ে যাতে সব সংখ্যালঘুর ওপর কোনো দায় চাপানো না হয়, সে বিষয়টি নিয়ে কথা বলতেই আজকের সংবাদ সম্মেলন বলে উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি হিউবার্ট গোমেজ, ড. নিমচন্দ্র ভৌমিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কাজল দেবনাথ, দীপংকর ঘোষ, জয়ন্ত সেন দীপু, জে এল ভৌমিক, সত্য রঞ্জন বাড়ৈ, ড. সুব্রত ঘোষ, সাংবাদিক মনোজ কান্তি রায়, মিলন কান্তি দত্ত, মনিন্দ্র কুমার নাথ, তাপস কুণ্ডু, আদিবাসী সংগঠনের নেতা সঞ্জীব দ্রং প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫