ঢাকা, শনিবার,২১ অক্টোবর ২০১৭

ক্রীড়া দিগন্ত

মালয়েশিয়ায় বিধ্বস্ত চীন

ক্রীড়া প্রতিবেদক

১৩ অক্টোবর ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে বিধ্বস্ত হলো চীন। মালয়েশিয়া ৭-১ গোলে হারালো চীনকে। নিকট অতীতে তারা এত গোলে জিতেনি। তাই দিনটিকে তারা স্মরণীয় করে রাখতেই পারে। ম্যাচ শেষে কোচ এবং অধিনায়কের মুখে হাসিই বলে দিচ্ছিল এত গোল তাদের প্রত্যাশায় ছিল না। তবে সেরা চারের লড়াইয়ের ঈঙ্গিতটা ঠিকই দিয়ে রাখলেন কোচ ভ্যান হুইজেন স্টেফিন। সেরা চারের লড়াই কঠিন হবে। তবে এই জয়গুলো আমাদের এগিয়ে রাখবে। এত গোল না হলেও আমরা জিতব সে বিশ্বাস ছিল। শুরু থেকে সে অনুপাতেই খেলতে থাকি। ছেলেরা শুরু থেকে শেষ পর্যন্ত একই রিদমে ছিল।
বাংলাদেশের প্রশংসা করতেও ভুললেন না মালয়েশিয়ান এই কোচ, তবে সেটি আয়োজন ও নিরাপত্তাব্যবস্থা নিয়ে, ‘বাংলাদেশ কেমন খেলেছে সে বিষয়ে মন্তব্য করতে চাই না। খেলাটির অল্পই দেখতে পেরেছি। তবে বাংলাদেশের আয়োজন ও নিরাপত্তাব্যবস্থা নিয়ে সন্তুষ্ট। তারা যথেষ্ট কেয়ার করছে।’
গতকাল শুরু থেকে একই রিদমে খেলতে থাকে মালয়েশিয়ান দলটি। প্রথম দিকে তাদের ফরমেশন আক্রমণাত্মক না থাকলেও দুই গোল দেয়ার পর মধ্যমাঠ ও আক্রমণভাগে শক্তি বাড়িয়ে দেয়। ফলাফল যা হওয়ার তাই। মালয়েশিয়ার পক্ষে ফয়জাল সারি দু’টি, রহিম রাজি, তাজউদ্দিন টেঙ্গু, শাহরিল সাবাহ, নাবিল নুর ও রমাদান রুসলি একটি করে গোল করেন। তবে ৫৬ মিনিটে দুইবারের প্রচেষ্টায় একটি গোল শোধ দেন চীনের ই ওয়েনহুই।
নিজেদের মেলে ধরতে পারেনি চীনারা। স্বীকার করে নিয়ে ডংউই লিও জানান, আমরা মেলে ধরতে পারিনি। মধ্যমাঠের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। যার খেসারত দিতে হয়েছে অনেক গোলে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫